১১ ঘণ্টা পর বিদ্যুৎ এলো বেনাপোলে

প্রচ্ছদ » Uncategorized » ১১ ঘণ্টা পর বিদ্যুৎ এলো বেনাপোলে

benapoleযশোর প্রতিনিধি: দীর্ঘ ১১ ঘণ্টা পর বিদ্যুৎ পেলো বেনাপোলবাসী। মধ্য রাতের ঝড় ও সার্কিট ব্রেকার নষ্ট হওয়ার কারণে যশোরের বেনাপোল-শার্শা বিদ্যুৎ লাইনে রোববার রাত ৩টা ৪৫ মিনিট থেকে সোমবার বেলা আড়াইটা পর্যন্ত ১১ ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল।

বিদ্যুৎকর্মীরা মাঠে আছে লাইন চেক করছে, চেক করা মাত্র লাইন চালু করা হবে- সোমবার সকাল থেকে এমন নানা আশ্বাসের পর অবশেষে দুপুরে বিদ্যুতের দেখা মিলে।

জানা গেছে, সোমবার সকালে শার্শা পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর লাইনের সার্কিট ব্রেকারে গ্রিস দেয়ার কথা ছিল। গ্রিস দিতে গিয়ে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেয়া হয়। বেলা ১১টার দিকে লাইন চালু করতে গিয়ে দেখা যায় লাইনে ট্রিপ পড়েছে। পরে শোনা যায় সোমবার মধ্য রাতে ঝড়ে লাইনের ওপর গাছ পড়েছে। সেগুলো অপসারণ করে লাইন চালু করা হবে।

টানা ১১ ঘণ্টা বিদ্যুৎ না থাকায় বিদ্যুৎ নির্ভর এখানকার বন্দর, কাস্টমস, ব্যাংকসহ সব শিল্প-কারখানায় উৎপাদন ব্যাহতসহ সার্বিক ব্যবসা-বাণিজ্যে ব্যাঘাত ঘটে। বিদ্যুৎ না থাকায় বিভিন্ন মোবাইল কোম্পানির সেটগুলো ঠিকমত কাজ করতে পারেনি। মোবাইল নেটওয়ার্কেও বিপর্যয় দেখা দেয়।

দেশের প্রধান স্থলবন্দরে প্রতি বছর সরকারের প্রায় তিন হাজার কোটি টাকা রাজস্ব আয় হলেও বেনাপোলবাসীর বিদ্যুতের এই দুর্ভোগ পোহাতে হচ্ছে দীর্ঘদিন।

শার্শা পল্লীবিদ্যুত সমিতির ডেপুটি জেনারেল ম্যানেজার মনোয়ারুল ইসলাম জানান, আকস্মিক ঝড়ে সোমবার রাত ৩টা ৪৫ মিনিট থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল। বিদ্যুতের লাইনের ওপর পড়া গাছ পরিষ্কার ও সার্কিট ব্রেকারে গ্রিস দেয়ার পর লাইন চালু করলেও তা কিছুক্ষণের মধ্যে ট্রিপ করে। পরে আবারও কাজ করে বেলা আড়াইটায় বিদ্যুৎ সরবরাহ করা হয়। এটা আকস্মিক দুর্ঘটনা ছাড়া কিছুই নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *