১২ এপ্রিল ঢাকা প্রিমিয়ার লিগ শুরু

প্রচ্ছদ » খেলা » ১২ এপ্রিল ঢাকা প্রিমিয়ার লিগ শুরু

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ১২ এপ্রিল থেকে মাঠে গড়াবে ঢাকা প্রিমিয়ার লিগ। ১২টি ক্লাব লিগে অংশ নেবে।

এবারের ম্যাচগুলো হবে ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়াম এবং বিকেএসপির-২ এবং ৩ নম্বর মাঠে। সংস্কার কাজ চলতে থাকায় এবারের লিগের ম্যাচগুলো মিরপুর শের-ই-বাংলায় আয়োজন করার সুযোগ পাচ্ছে না ক্রিকেট কমিটি অফ ঢাকা মেট্রোপলিশ (সিসিডিএম)।

৭ এপ্রিল লিগ শুরুর কথা জানিয়েছিল সিসিডিএম। কিন্তু ক্লাবগুলোর অনুরোধে পাঁচ দিন পিছিয়ে দেয় লিগের খেলা। জাতীয় দলের ক্রিকেটারদের নিয়ে লিগ শুরুর জন্য পাঁচ দিন পিছিয়ে দেওয়া হয়েছে।

মূল মঞ্চে মাঠে নামার আগে প্রস্তুত হচ্ছে সবগুলো ক্লাব। বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড ধানমন্ডির ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস (ইউল্যাব) মাঠে অনুশীলন করছে। শুরুর দিকে দলটির কোচ খালেদ মাহমুদ সুজনকে পায়নি। তবে শনিবার দলের অনুশীলনে যোগ দেন জাতীয় দলের ম্যানেজার।

দলটিতে এবার খেলবেন মাহমুদউল্লাহ রিয়াদ। তার সঙ্গে আছেন পুরোনো তাসকিন আহমেদ ও মোসাদ্দেক হোসেন সৈকত। একঝাঁক উদীয়মান ও অভিজ্ঞ ক্রিকেটারের নিয়ে সেরা দল গড়েছে আবাহনী।

রাজশাহীতে ক্যাম্প শেষে এখন ওল্ডডিওএইচ মাঠে অনুশীলন করছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। ব্রাদার্স ইউনিয়ন অনুশীলন করছে সাভারের বিকেএসপিতে।

প্রথম বিভাগ থেকে এবার প্রিমিয়ার লিগে উঠে এসেছে খেলাঘর সমাজ কল্যাণ সমিতি ও পারটেক্স স্পোর্টিং ক্লাব। গতবার প্রিমিয়ার লিগ থেকে অবনমন হয়েছিল দলটির। প্রথম বিভাগে আবারও ভালো করে প্রিমিয়ার লিগে নিজেদের নাম লিখিয়েছে তারা। খেলাঘর ও পারটেক্স নিজেদের মাঠে অনুশীলন করছে।

খেলাঘরে এবার খেলবেন নাফীস ইকবাল, নাজিমউদ্দিন, ডলার মাহমুদ ও নাজমুস সাদাত। অন্যদিকে পারটেক্সে নেই বড় কোনো তারকা ক্রিকেটার। তবুও প্রিমিয়ার লিগে ভালো করতে দৃঢ় প্রত্যয়ী তারা।

মোহামেডান স্পোর্টিং ক্লাব, শেখ জামাল, কলাবাগানসহ সবগুলো দলই এখন শেষ মুহূর্তের প্রস্তুতি নিচ্ছে। জাতীয় দলের ক্রিকেটাররা দুই-একদিনের মধ্যে ক্লাবগুলোতে যোগ দেবেন। তবে শুরুর দিকের কয়েক রাউন্ড জাতীয় দলের ক্রিকেটারদের পাবে ক্লাবগুলো। মে মাসের শুরুতেই আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলতে উড়াল দেবে জাতীয় দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস