২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে ২১ জনের মৃত্যু , নতুন শনাক্ত ১৫১৭ জন

প্রচ্ছদ » স্বাস্থ্য » ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে ২১ জনের মৃত্যু , নতুন শনাক্ত ১৫১৭ জন

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ছয় হাজার ৪ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৫১৭ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ ১৪ হাজার ১৬৪ জনে।

বুধবার (৪ নভেম্বর) বিকেলে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞতিতে এ তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৯১০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন তিন লাখ ৩১ হাজার ৬৯৭ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১০ দশমিক ৯০ শতাংশ, এখন পর্যন্ত শনাক্তের হার ১৭ দশমিক ৩৩ শতাংশ। শনাক্তের বিবেচনায় সুস্থ্যতার হার ৮০ দশমিক ০৯ শতাংশ এবং মৃত্যহার ১ দশমিক ৪৫ শতাংশ।

সারাদেশে সরকারি ও বেসকারি ব্যবস্থাপনায় ১১৪টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ৩২৮জনের। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৯১৪ টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ২৩ লাখ ৮৯ হাজার ৬৭৭টি।

২৪ ঘণ্টায় মারা যাওয়া ২১ জনের মধ্যে ১৭ জন পুরুষ ও নারী ৪ জন। সবাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৬২ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১৫২ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৮৬ হাজার ৭২২ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৭৪ হাজার ৬৬৭ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৫৫ জন।

দেশে গত ৮ মার্চ করোনা ভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

 

পুঁজিবাজার রিপোর্ট – আ/ব/সি/ ৪ নবেম্বর , ২০২০।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

November ২০২০
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Oct    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০