অবৈধ ক্ষমতা দখলকারীরা দেশকে কিছু দিতে পারে না : প্রধানমন্ত্রী

প্রচ্ছদ » Uncategorized » অবৈধ ক্ষমতা দখলকারীরা দেশকে কিছু দিতে পারে না : প্রধানমন্ত্রী

pmনিজস্ব প্রতিবেদক: অবৈধভাবে ক্ষমতা দখলকারীরা দেশকে কিছু দিতে পারে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

তিনি বলেন, অবৈধভাবে ক্ষমতা দখলকারীরা দেশকে কিছু দিতে পারে না। বহুদলীয় গণতন্ত্রের নামে যুদ্ধাপরাধী, যাদের রাজনীতি নিষিদ্ধ ছিল তাদের রাজনীতি করার সুযোগ করে দেয়াটাই যদি বহুদলীয় গণতন্ত্র হয় তাহলে আমরা কিছু বলার নেই।

রোববার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বিশ্ববিদ্যালয় আয়োজিত শিক্ষা সমাবেশে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, জাতির পিতা যেটা করেছিলেন, সকল দল-মত নির্বিশেষ জাতিকে ঐক্যবদ্ধ করে জাতীয় ঐক্যের ডাক দিয়েছিলেন এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে ঐক্যবদ্ধ করে দেশকে অর্থনৈতিকভাবে এগিয়ে নেয়ার পদক্ষেপ তিনি নিয়েছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, তিনি যদি এই কাজটা সম্পন্ন করতে পারতেন। প্রতিটি মহকুমাকে জেলায় উন্নীত করে ক্ষমতার বিকেন্দ্রীকরণ করে দিয়েছিলেন। উন্নয়নটা স্থানীয়ভাবে গড়ে উঠতে পারে। তৃণমূল পযায় থেকে যেন অর্থনৈতিক উন্নয়ন হতে পারে সেই পদক্ষেপই তিনি নিয়েছিলেন। জাতির পিতা যদি আর একটু সময় পেতেন, বেশি নয় তিন বছর বা চার বছর সময় পেলে বাংলাদেশ আর কোনো দিনই পিছিয়ে থাকতো না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *