আইজ্যাক উপদেষ্টা বোর্ডের সভাপতি পলক

প্রচ্ছদ » Uncategorized » আইজ্যাক উপদেষ্টা বোর্ডের সভাপতি পলক

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশে আইজ্যাকের উপদেষ্টা বোর্ডের সভাপতির দায়িত্ব পেয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। সোমবার রাজধানীর আগারগাঁওয়ের বিসিসি ভবনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগে আয়োজিত এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের মাধ্যমে তিনি এ দায়িত্ব বুঝে নেন। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আইজ্যাক হলো উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ও সদ্য স্নাতকদের দ্বারা পরিচালিত একটি অরাজনৈতিক, স্বাধীন ও অলাভজনক আন্তর্জাতিক প্রতিষ্ঠান। আইজ্যাক বিশ্বের তরুণ নেতৃত্ব উন্নয়নের ক্ষেত্রে একটি শীর্ষ প্রতিষ্ঠান। তারুণ্যের সম্ভাবনা উন্নয়নের স্বার্থে সারাবিশ্বে প্রায় ১২২টি দেশে কাজ করে যাচ্ছে আইজ্যাক। তরুণ নেতৃত্ব উন্নয়নের জন্য একটি মজবুত ভিত্তি তৈরি করার উপর জোর দিচ্ছে প্রতিষ্ঠানটি। আইজ্যাক তরুণদের বিশ্ব নাগরিক হওয়ার সুযোগ তৈরি করে দিচ্ছে, যারা বিশ্বকে নতুন করে সাজাবে এবং নতুন অভিজ্ঞতা ও দক্ষতা অর্জন করবে।

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, আইজ্যাক-এর একটি গুরুত্বপূর্ণ অংশ হতে পেরে আমি সত্যি সম্মানিত বোধ করছি। সারাবিশ্বে বাংলাদেশকে একটি ডিজিটাল দেশ হিসেবে উপস্থাপন করার জন্য নিরন্তর কাজ করে যাচ্ছে আমাদের সরকার এবং নিশ্চিতভাবে এটি বিশ্বকে গ্লোবাল ভিলেজ এ রূপ দেয়ারই একটি অংশ। এটা সম্ভব হবে তখনই, যখন আমরা আমাদের দেশের তারুণ্যের সম্ভাবনাকে কাজে লাগাতে পারব এবং আমাদের উদ্ভাবনী প্রকল্পগুলোতে তরুণদের কাজ করার সুযোগ করে দিতে পারব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *