আগামী অধিবেশনেই সম্প্রচার আইন উত্থাপন করা হবে:ইনু

প্রচ্ছদ » Uncategorized » আগামী অধিবেশনেই সম্প্রচার আইন উত্থাপন করা হবে:ইনু

নিজস্ব প্রতিবেদক:১০ম জাতীয় সংসদের আগামী অধিবেশনেই সম্প্রচার আইন উত্থাপন করা হবে জানিয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, এর মাধ্যমে সম্প্রচার কমিশন গঠিত হবে। এই কমিশন ইলেকট্রনিক ও অনলাইন গণমাধ্যমকে ছাড়পত্র দেবে। আবার সে ছাড়পত্র বাতিলের ক্ষমতাও থাকবে ওই কমিশনের কাছে। আধা বিচারিক শক্তিশালী সংস্থা হবে এটি। এবার ইলেকট্রনিক গণমাধ্যমকেও ওয়েজবোর্ডে অন্তর্ভুক্ত করা হবে।

আজ রোববার রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি আয়োজিত ‘মিট দ্য রিপোর্টার্স’ অনুষ্ঠানে এ কথা জানান তিনি।

সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যার বিচার প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, ওই হত্যা মামলার আইনগত নিষ্পত্তি না হওয়া একটি ব্যর্থতা। তবে এ ব্যর্থতা কাটিয়ে ওঠার চেষ্টা চলছে।

বিএনপির পক্ষ থেকে দেওয়া নির্বাচনের সময় সহায়ক সরকারের প্রস্তাব প্রসঙ্গে হাসানুল হক ইনু বলেন, এটি একটি চক্রান্ত। কার্যত নির্বাচন ভণ্ডুল করা এবং অস্বাভাবিক সরকার গঠনের ক্ষেত্র তৈরির চক্রান্ত করতেই সহায়ক সরকারের প্রস্তাব দিয়েছে দলটি।

মামলা থেকে রেহাই পেতে সরকারের সঙ্গে দর-কষাকষির ক্ষেত্র তৈরি করতে খালেদা জিয়া ও বিএনপি এসব প্রস্তাব রাখছে বলে দাবি করেছেন তিনি।

বিএনপিকে উদ্দেশ করে তথ্যমন্ত্রী বলেন, নির্বাচন বর্জনের হুমকি মানেই গণতন্ত্রকে জিম্মি করার হুমকি। এটা করতে দেওয়া হবে না।

সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, সাংবাদিকদের ওয়েজবোর্ড গঠনের জন্য প্রাথমিক কাজ শেষ করা হয়েছে। এ বোর্ডের প্রধান হিসেবে আইনমন্ত্রীর কাছে একজন বিচারপতির নাম চাওয়া হয়েছে। এটা হলেই বোর্ড গঠন হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন ও সাধারণ সম্পাদক মোরসালীন নোমানী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *