এসকে ট্রিমসের আইপিও লটারির ড্র কাল

প্রচ্ছদ » Uncategorized » এসকে ট্রিমসের আইপিও লটারির ড্র কাল

sktrimsপুঁজিবাজার রিপোর্ট ডেস্ক: প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে মূলধন সংগ্রহের লক্ষ্যে আবেদন গ্রহন করেছে বস্ত্র খাতের কোম্পানি এসকে ট্রিমস অ্যান্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেড। আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দিতে আগামী কাল ১২ জুন কোম্পানিটির আইপিও লটারির তারিখ নির্ধারণ করা হয়েছে।

জানা গেছে, ওই দিন সকাল সাড়ে ১০ টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, আইইবি মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

কোম্পানিটির আইপিওতে সর্বমোট ৩০.৪৫ গুণ আবেদন জমা পড়েছে। এর মধ্যে সাধারণ বিনিয়োগকারী কোটায় ৩৮ গুণ, ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারী কোটায় ১৮ গুণ ও প্রবাসী বাংলাদেশি (এনআরবি) কোটায় ১৪.৩৬ গুণ আবেদন জমা পড়েছে।

এর আগে বিএসইসির ৬২২তম কমিশন সভায় কোম্পানিটিকে আইপিও’র মাধ্যমে ৩০ কোটি টাকা উত্তোলনের অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সূত্র জানায়, কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে ৩ কোটি শেয়ার ইস্যু করার মাধ্যমে বাজার থেকে ৩০ কোটি টাকা উত্তোলন করবে। আইপিও’র মাধ্যমে উত্তোলিত টাকায় কোম্পানিটি যন্ত্রপাতি ক্রয়, ভবন নির্মাণ এবং আইপিওর খরচ বাবদ এ টাকা ব্যয় করবে।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১২ টাকা ৭৯ পয়সা। বিগত তিন বছরের আর্থিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) গড় হারে হয়েছে ১ টাকা ৩১ পয়সা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড এবং বিএমএসএল ইনভেস্টমেন্ট লিমিটেড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

[ytplayer id=33256]

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

April ২০২৪
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Mar    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০