গ্যাসলাইনের সমস্যার কারণে অলটেক্স ইন্ডাস্ট্রিজের কারখানা বন্ধ

প্রচ্ছদ » Uncategorized » গ্যাসলাইনের সমস্যার কারণে অলটেক্স ইন্ডাস্ট্রিজের কারখানা বন্ধ

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : দীর্ঘদিন ধরে লোকসানে নিমজ্জিত পুঁজিবাজারে তালিকাভুক্ত অলটেক্স ইন্ডাস্ট্রিজ এবার সাময়িকভাবে কারখানা বন্ধ করে দিয়েছে। গ্যাসলাইনের সমস্যার কারণে কারখানা বন্ধের এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে কোম্পানিটির কর্তৃপক্ষ।

কোম্পানিটির কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (৩ নভেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য জানানো হয়েছে।

ডিএসইকে অলটেক্স ইন্ডাস্ট্রিজের কর্তৃপক্ষ জানিয়েছে, গ্যাসলাইনের সমস্যার কারণে ২ নভেম্বর থেকে ৪৫ দিনের জন্য কারখানা বন্ধ ঘোষণা করা হয়েছে। ফলে এ সময়ে উৎপাদন কার্যক্রম বন্ধ থাকবে। গ্যাসলাইনের কাজ শেষ হলে উৎপাদন সংক্রান্ত পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।

১৯৯৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত অলটেক্স ২০১৭ সাল থেকে নিয়মিত বড় লোকসান করছে। আর ২০১৫ সালের পর থেকে কোম্পানিটি বিনিয়োগকারীদের কোনো ধরনের লভ্যাংশ দেয়নি। ফলে পচা ‘জেড’ গ্রুপে স্থান হয়েছে প্রতিষ্ঠানটির।

সর্বশেষ প্রকাশিত আর্থিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১ টাকা ৩৬ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয় ১ টাকা ৮১ পয়সা।

আর ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত নয় মাসের ব্যবসায় শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৪ টাকা ২৫ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয় ৪ টাকা ৮০ পয়সা।

বড় লোকসানের পাশাপাশি কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্যেও নেতিবাচক প্রভাব পড়েছে। চলতি বছরের মার্চ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৭ টাকা ৮০ পয়সা, যা ২০১৯ সালের জুন শেষে ছিল ১২ টাকা ৫ পয়সা।

 

পুঁজিবাজার রিপোর্ট – আ/ব/সি/ ৩ নবেম্বর , ২০২০।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *