চট্টগ্রামে শ্রমিকদের সড়ক অবরোধ

প্রচ্ছদ » Uncategorized » চট্টগ্রামে শ্রমিকদের সড়ক অবরোধ

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক: চট্টগ্রাম ট্রাক ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুর নবী লেদুর উপর চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) এর ছাত্রদের হামলার প্রতিবাদে শ্রমিকরা চট্টগ্রামে সড়ক অবরোধ করেছে।

আজ সোমবার দুপুরে ট্রাক-কাভার্ডভ্যান শ্রমিকরা রাস্তার উপর ট্রাক ও কাভার্ডভ্যান এলোপাতাড়ি করে রেখে অবরোধ সৃষ্টি করলে আগ্রাবাদ বিমানবন্দর সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

প্রায় একঘন্টা পরে পুলিশ গিয়ে শ্রমিক নেতাদের সাথে কথা বলে সুষ্ঠ বিচারের আশ্বাস দিলে বেলা পৌনে ১টার দিকে অবরোধ তুলে নেয়।

চট্টগ্রাম ট্রাক ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ হারুণ জানান, গতকাল রবিবার রাত একটার দিকে পুলিশের সহযোগিতায় ছাত্ররা আমাদের নেতা আব্দুর নবী লেদুর উপর হামলা চালিয়ে তাকে আহত করেছে। তার বাড়িতে ভাংচুর করেছে। এ ঘটনার বিচারের দাবিতে শ্রমিকরা সড়ক অবরোধ করে।

ঘটনাস্থলে থাকা ট্রাফিক পুলিশের সহকারী কমিশনার (এসি) মোহাম্মদ মোশারফ হোসেন জানান, ট্রাক ও কাভার্ডভ্যান শ্রমিকরা রাস্তার উপর গাড়ি রেখে সড়ক অবরোধ করলে কিছু সময়ের জন্য যানচলাচল বন্ধ হয়ে যায়। পরে শ্রমিক নেতা ও উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে বৈঠকের মাধ্যমে সমাধানের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়।

উল্লেখ্য গতকাল রবিবার দিবাগত রাতে নগরীর বায়েজিদ থানার অক্সিজেন এলাকায় চুয়েট এর গাড়িতে হামলা ও হেলপারকে মারধরের ঘটনায় ছাত্রদের সাথে স্থানীয় আওয়ামী লীগ সিনিয়র সহ-সভাপতি ও পরিবহণ শ্রমিক নেতা লেদু হাজির সমর্থকদের সংঘর্ষ বাঁধে। এসময় সড়কের উপর চুয়েটের ছাত্রবহনকারী ৪/৫টি বাস এলাপাতাড়ি রেখে অবরোধ করলে চট্টগ্রাম হাটহাজারী সড়কে প্রায় ২ ঘন্টা যানবাহন চলাচল বন্ধ থাকে।

পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে অবরোধ তুলে দেওয়ার পর লেদু হাজী মাতালবস্থায় ঘটনাস্থলে উপস্থিত হয়ে চুয়েটের ছাত্রদের গালাগাল ও মারধর করলে পরিস্থিতির আবার অবনতি ঘটে। এসময় বিক্ষুব্ধ চুয়েট শিক্ষার্থীরা লেদু হাজীর ওপর হামলা চালায় এবং তার বাসায় হামলা চালিয়ে ভাঙচুর করে । হামলা-পাল্টা হামলার ঘটনায় চুয়েট ছাত্রসহ অন্তত ১০ জন আহত হয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

[ytplayer id=33256]

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

April ২০২৪
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Mar    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০