চিকিৎসকের অবহেলায় স্ত্রীর মৃত্যু : প্রতিবাদ করায় হাজতে স্বামী

প্রচ্ছদ » খেলা » চিকিৎসকের অবহেলায় স্ত্রীর মৃত্যু : প্রতিবাদ করায় হাজতে স্বামী

jelমৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকের অবহেলায় গর্ভবতী এক নারীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। ঘটনার প্রতিবাদ করায় ওই নারীর স্বামীকে পুলিশে সোপর্দ করে হাসপাতাল কর্তৃপক্ষ। পরে থানা হাজত থেকে জামিনে মুক্তি পান তিনি।

স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার বিকেল ৫টায় পৌরসভার আহমদপুর এলাকার ফারুকুল ইসলাম স্ত্রী হালিমা বেগমকে ডেলিভারির জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। ফারুকুল ইসলামের অভিযোগ, প্রায় আধাঘণ্টা জরুরি বিভাগে অপেক্ষা করেও কোনো ডাক্তার পাননি তারা। বিনা চিকিৎসায় তার স্ত্রী মারা যান। এ সময় কর্তব্যরত চিকিৎসক ডা. শারমিন সুলতানা একটি প্রাইভেট ক্লিনিকে চিকিৎসা দিচ্ছিলেন। স্টাফ নার্সের কল পেয়ে তিনি হাসপাতালে আসেন। কিন্তু এর আগেই রোগীর মৃত্যু হয়।

স্ত্রীর মৃত্যুর ঘটনায় স্বামী ফারুকুল ইসলাম চিকিৎসকের এ অবহেলার প্রতিবাদ করেন। এ নিয়ে ডা. শারমিন সুলতানা, স্টাফ নার্স স্মৃতি রানীসহ হাসপাতালের লোকজন অসদাচরণ করে তাকে পুলিশে সোপর্দ করেন। পরে আধাঘণ্টা থানা হাজতে থাকার পর তিনি মুক্তি পান।

ডা. শারমিন সুলতানা জানান, রোগীর উচ্চ রক্তচাপ ছিল। সিএনজি থেকে নামার সময় তিনি প্রচুর ঘামছিলেন। বেডে নেয়ার পর অক্সিজেন দেয়া হয়। কিন্তু চিকিৎসা শুরুর আগেই তিনি মারা যান। এতে তার স্বামী ডাক্তারদের উপর চড়াও হন। মারাত্মক দুর্ব্যবহারও করেন। নিরাপত্তাজনিত কারণে ওসি সাহেবকে কল করা হয়। মারমুখি আচরণের কারণে পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে যায়।

বড়লেখা থানার ওসি শহীদুর রহমান জানান, নিহতের স্বামী উত্তেজিত হয়ে ডাক্তারদের সঙ্গে দুর্ব্যবহার করছিলেন। নিরাপত্তার স্বার্থে তাকে আটক করা হয়েছিল। পরে ছেড়ে দেয়া হয়েছে। ডাক্তাদের অবহেলা না অন্য কারণে গর্ভবতী ওই নারীর মৃত্যু হয়েছে সেটা জানতে পুলিশি তদন্ত চলছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *