ট্রাম্পের ফেসবুক-ইনস্টাগ্রাম আইডি অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ

প্রচ্ছদ » Uncategorized » ট্রাম্পের ফেসবুক-ইনস্টাগ্রাম আইডি অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক :যুক্তরাষ্ট্রের বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করেছে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও তাদের মালিকানাধীন ইনস্টাগ্রাম।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) ফেসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ এই তথ্য নিশ্চিত করেছেন।

ফেসবুকে দেয়া এক পোস্টে মার্ক জাকারবার্গ লিখেছেন, ‘আমরা বিশ্বাস করি, এই সময়ে প্রেসিডেন্টকে (ট্রাম্প) আমাদের সেবা ব্যবহার করতে দেয়ার ঝুঁকি অনেক বেশি। তাই আমরা তার ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে জারি করা নিষেধাজ্ঞার মেয়াদ অনির্দিষ্টকালের জন্য বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। অন্তত পক্ষে শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তর শেষ না হওয়ার আগের দুই সপ্তাহ এই নিষেধাজ্ঞা বহাল থাকবে।’

এর আগে আরেক সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারও প্রেসিডেন্ট ট্রাম্পের অ্যাকাউন্ট সাময়িক সময়ের জন্য ব্লক করেছিল। তবে বৃহস্পতিবার সকালে ১২ ঘণ্টা পর তার অ্যাকাউন্ট খুলে দেয়া হয়েছে।

উল্লেখ্য, বুধবারের সহিংসতা শুরু হওয়ার আগে প্রেসিডেন্ট ট্রাম্প ন্যাশনাল মল চত্বরে তার সমর্থকদের উদ্দেশ্যে বলেছিলেন, নির্বাচন চুরি করা হয়েছে। তার ঘণ্টাখানেকের মধ্যেই যখন ক্যাপিটল ভবনের ভেতরে ও বাইরে সহিংসতা ছড়িয়ে পড়ে, তখন তিনি আরও একটি ভিডিও প্রকাশ করেন। এতে আবারও তিনি নির্বাচনে কারচুপির অভিযোগ তোলেন। তবে সেই বক্তব্যের ভিডিও ফেসবুক, টুইটার ও ইউটিউব সরিয়ে নিয়েছে।

পুঁজিবাজার রিপোর্ট – নূ/আ/সি/৮ই জানুয়ারি, ২০২১।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *