ডিএসইর চেয়ারম্যান হলেন আবুল হাশেম

প্রচ্ছদ » Uncategorized » ডিএসইর চেয়ারম্যান হলেন আবুল হাশেম

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এর চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) এর সদস্য ড. আবুল হাশেম। আজ ডিএসইর পরিচালনা পর্ষদের সভায় সর্বসম্মতিক্রমে তাকে চেয়ারম্যান নির্বাচিত করা হয়।
২০১০ সাল থেকে বর্তমান পর্যন্ত ডিএসইর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন তিনি।

অধ্যাপক ড. আবুল হাশেম ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অবৈতনিক অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। সাম্প্রতিক সময়ে তিনি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব স্কলার্স এর ভাইস চ্যান্সেলর হিসেবে নিয়োগপ্রাপ্ত হন। তার বর্ণাঢ্য পেশায় তিনি বাংলাদেশ বিশবিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, সিনেট সদস্য, ফ্যাকাল্টি অব বিজনেস স্টাডিজ অনুষদের ডীন এবং একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের চেয়ারম্যান ছিলেন।
এছাড়া তিনি হাজী মোহাম্মদ মহসিন হলের প্রভোস্ট, বাংলাদেশ শিল্প ব্যাংকের সাবেক পরিচালক, কুমিল্লা বিশ্ববিদ্যালয় এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠানে পদে দায়িত্ব পালন করেছেন।
অধ্যাপক হাশেম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে হিসাব বিজ্ঞান বিষয়ে এম.কম ডিগ্রী অর্জন করেন এবং একই বিষয়ে সাবেক সোভিয়েত রাশিয়ার মস্কো ইনস্টিটিউট অব ন্যাশনাল ইকোনমি থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।
ড. হাশেম মার্কিন যুক্তরাষ্ট্রের বোস্টনে সাফোক বিশ্ববিদ্যালয় থেকে সিনিয়র ফুলব্রাইট স্কলার হিসেবে ফরেন ডাইরেক্ট ইনভেস্টমেন্ট এর উপর গবেষণা কাজ সম্পন্ন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *