ঢাকায় ছয় দিন মাংস বিক্রি বন্ধ

প্রচ্ছদ » Uncategorized » ঢাকায় ছয় দিন মাংস বিক্রি বন্ধ

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক: গাবতলী গরুর হাটের ইজাদারদের অত্যাচার, নির্যাতন বন্ধের দাবিতে আগামী ১৩-১৮ ফেব্রুয়ারি পর্যন্ত ঢাকার সব মাংসের দোকান বন্ধ রাখার ঘোষণা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন মাংস ব্যবসায়ী সমিতি।

রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশে এ ঘোষণা দেয় সমিতি।

সমিতির নেতারা জানান, গত ৮ মাস ধরে গাবতলী গরুর হাটের ইজাদারদের অত্যাচার, সরকারের আদেশ অমান্য করে অতিরিক্ত খাজনা আদায় এবং ইজারাদারের বাহিনী দিয়ে মাংস ব্যবসায়ীদের ওপর নির্যাতন চলছে। ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়রের কাছে বারবার আবেদন করলেও এর কোনো সুরাহা হয়নি। তাই মাংস ব্যবসায়ীরা এ সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন।

এ ছাড়াও এই ছয় দিনের মধ্যে যদি সমস্যার সমাধান না হয়, তাহলে অনির্দিষ্টকালের জন্য সারা দেশের মাংসের দোকান বন্ধ রাখা হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন নেতারা।

এ সময় বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব রবিউল ইসলাম অভিযোগ করে বলেন, সীমান্ত থেকে গরুর হাট পর্যন্ত ২০ থেকে ৩০ হাজার টাকা গরু প্রতি চাঁদাবাজি হচ্ছে। সরকারের আদেশ অমান্য করে অতিরিক্ত খাজনা আদায় করা হয়।

এ বিষয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র আনিসুল হকের কাছে শত শত আবেদন করা হয়েছে, চাঁদাবাজির ফিরিস্তি দেওয়া হয়েছে। মেয়র একাধিকবার এসব সমস্যার সমাধানের নির্দেশ দিলেও দুর্নীতিবাজ কর্মকর্তারা ইজারার শর্ত বাস্তবায়নে নানা ধরনের টালবাহানা করছেন।

তিনি বলেন, মাংসের মূল্য দিন দিন বেড়েই চলেছে। কারণ নিরুপায় হয়ে মাংস ব্যবসায়ীরা সাধারণ মানুষের কাছ থেকে টাকা আদায় করছে। মাংসের দাম যাতে কম থাকে সে জন্য প্রধানমন্ত্রী ব্যসায়ীদের জন্য খাজনা নির্ধারণ করে দেন। এই আদেশ অমান্য করার কারণে সেই দুর্নীতিবাজ কর্মকর্তাদের বদলি করা হয়। কিন্তু তারপরেও থামেনি আমাদের ওপর অত্যাচার।

দুই সিটি করপোরেশনের দুই মেয়র এবং শ্রম ও উন্নয়ন পরিকল্পনাকে প্রশ্নবিদ্ধ করতে কিছু দুর্নীতিবাজ কর্মকর্তা গোপনে ইজারাদারদের সহযোগিতা করছেন।

সমাবেশে বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুল বারেকসহ প্রায় তিন শতাধিক মাংস ব্যবসায়ী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *