পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ বুধবার মূল্য সূচকের নিম্নমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন চলছে। আজ লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর কমেছে। এদিন বেলা ১২টা পর্যন্ত ডিএসইতে ৪২৭ কোটি ৪৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এই সময়ে ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩০৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২৭টির, কমেছে ১৩৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৩০ পয়েন্ট কমে ৫ হাজার ৭৪৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৩১৪ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১২৯ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের নেতিবাচক প্রবণতায় লেনদেন চলছে। লেনদেনের প্রথম দেড় ঘণ্টায় সিএসইতে ১৯ কোটি ৯২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৮৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৭ হাজার ৮২৫ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৮৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৬৬ টির, কমেছে ৯৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪ টির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *