নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে

প্রচ্ছদ » Uncategorized » নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের প্রথম কার্যদিবসে সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এইদিন শুরু থেকেই সেল প্রেসারে নামতে থাকে সূচক। এরই ধারাবাহিকতায় টানা তিন কার্যদিবসের পতনে ডিএসই সূচক হারিয়েছে ৭৬.৩৩ পয়েন্ট।

গত ৪ এপ্রিল ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৫৭৭৭.১২ পয়েন্টে এবং আজ ৯ এপ্রিল, সূচক ৩৫ পয়েন্ট কমে অবস্থান করে ৫৭০০ পয়েন্টে। রোববার সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দরে। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৭৭৭ কোটি টাকা।

রোববার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৭০০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩০৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ২১১৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৬টির, কমেছে ২১৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৭৭৭ কোটি ২৩ লাখ ২২ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২০ পয়েন্ট কমে অবস্থান করে ৫৭৩৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩১২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৩৪ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ১ হাজার ১৬ কোটি ৪৪ লাখ ১৫ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ২৩৯ কোটি ২০ লাখ ৯৩ হাজার টাকা।

এদিকে, দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ব্রড ইনডেক্স ৬৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৭১৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৭টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৯টির, কমেছে ১৪৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৪৭ কোটি ৪৭ লাখ ৯৯ হাজার টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *