নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ

প্রচ্ছদ » Uncategorized » নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্য সূচকের নিম্নমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ সোমবার দুই বাজারেই লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার দর কমেছে।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ ডিএসইতে ৩৭০ কোটি ৩১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা গতকালের তুলনায় ১২৫ কোটি ৭০ লাখ টাকা কম। গতকাল রোববার ডিএসইতে ৪৬৯ কোটি ১ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৩টির, কমেছে ১৫৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৭টির।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৫ পয়েন্ট কমে ৫ হাজার ৪৫০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৬২ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ২৪ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সেঞ্জে (সিএসই) ৪০ কোটি ২৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৮৮৪ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৪টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭১টির, কমেছে ১০৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫টি কোম্পানির শেয়ার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *