বসন্ত ভালোবাসায় একাকার সাগরকন্যা কুয়াকাটা

প্রচ্ছদ » জাতীয় » বসন্ত ভালোবাসায় একাকার সাগরকন্যা কুয়াকাটা

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : বসন্তবরণ আর ভালোবাসা দিসব উদযাপনে সাগরকন্যা কুয়াকাটায় ভিড় জমেছে হাজারো পর্যটকের। দেশি-বিদেশি পর্যটকের পদভারে মুখরিত দীর্ঘ বেলাভূমি। হোটেল, মোটেল, কটেজগুলোতে নেই কোনো ফাঁকা কক্ষ।

ভ্রমণবিলাসী পর্যটকদের সামাল দিতে হিমশিম খাচ্ছে খাবার ও আবাসিক হোটেল কর্তৃপক্ষ। শ্রীমঙ্গল বৌদ্ধবিহার, মিস্ত্রীপাড়া সিমা বৌদ্ধ বিহার, জাতীয় উদ্যান, লেম্বুর চর, শুটকি পল্লী, রাখাইন মার্কেট, রাখাইন পল্লী, গঙ্গামতি, কাউয়ারচর, লাল কাকড়ার চর, চর-বিজয়, ইলিশ পার্কসহ ইতিহাস-ঐতিহ্যের দর্শনীয় স্থানে রয়েছে পর্যটকদের ব্যাপক উপস্থিতি।

বিক্রি ভালো হওয়ায় পর্যটনমুখী ক্ষুদ্র ব্যবসায়ীদের মুখেও ফুটে উঠেছে হাসি। তবে এ সুযোগে পর্যটকদের কাছ থেকে অনেকেই হাতিয়ে নিয়েছেন মোটা অংকের টাকা।

কুয়াকাটা হোটেল মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সেক্রেটারি জেনারেল মোতালেব শরীফ জানান, ১৫ দিন আগেই সব হোটেল কক্ষ বুকিং হয়ে গেছে। ফাগুনকে বরণ আর বিশ্ব ভালোবাসা দিবস উদযাপনে বুধবার থেকেই আসা শুরু করেছেন পর্যটকরা।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের ছুটির কারণে ২৪ তারিখ পর্যন্ত অধিকাংশ হোটেল-মোটেল-রিসোর্টের কক্ষ বুকিং হয়ে গেছে।

চাপাইনবাবগঞ্জ থেকে সপরিবারে ঘুরতে আসা আহমেদ জামান বলেন, ভালো হোটেলে কক্ষ না পেলেও কুয়াকাটার প্রাকৃতিক সৌন্দর্য ভ্রমণ ক্লন্তি দূর করে দিয়েছে।

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের সিনিয়র এএসপি সোহরাব হোসেন জানান, পর্যটকদের নির্বিঘ্নে চলাচলসহ অপ্রীতিকর ঘটনা না ঘটে সেদিকে সার্বক্ষণিক নজর রাখা হচ্ছে।

পুঁজিবাজার রিপোর্ট – আ/ব/সি/ ১৪ ফেব্রুয়ারী , ২০২১।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *