বাংলাদেশকে ২১১ রানের বিশাল লক্ষ্য দিল নিউজিল্যান্ড

প্রচ্ছদ » Uncategorized » বাংলাদেশকে ২১১ রানের বিশাল লক্ষ্য দিল নিউজিল্যান্ড

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : আবারও সেই ডেভন কনওয়ে। ওয়ানডে সিরিজে তাণ্ডব চালানোর পর টি-টোয়েন্টিতেও একই চেহারায় অবতীর্ণ হলেন তিনি। এবার সেঞ্চুরি করতে না পারলেও একেবারে কাছাকাছি চলে গেছেন এবং তার ঝড়ো ব্যাটিংয়ের ওপর ভর করে বাংলাদেশের সামনে ২১১ রানের বিশাল লক্ষ্য দাঁড় করিয়ে দিয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড।

৯২ রানে অপরাজিত ছিলেন কনওয়ে। ৫২ বলে ১১টি বাউন্ডারি এবং ৩টি ছক্কার মারে এই ইনিংস সাজান তিনি। ৫৩ রানের ঝড়ো ইনিংস খেলেন উইল ইয়ং। যার ফলে নির্ধারিত ২০ ওভার শেষে নিউজিল্যান্ডের স্কোরবোর্ডে শোভা পাচ্ছিল ৩ উইকেট হারিয়ে ২১০ রান।

হ্যামিল্টনের সেডন পার্কে টস জিতে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। যদিও শুরুতেই কিউই ব্যাটিং লাইনআপে বড় ধরনের একটি ধাক্কা দিতে পেরেছিলেন অভিষিক্ত স্পিনার নাসুম আহমেদ। শূন্য রানেই ফিরিয়ে দিয়েছিলেন ওপেনার ফিন অ্যালেনকে। স্কোরবোর্ডে ১ রান উঠতেই শেষ এক উইকেট।

এরপর মার্টিন গাপটিল এবং ডেভন কনওয়ে মিলে গড়ে তোলেন ৫২ রানের জুটি। ২৭ বলে ৩৫ রান করে আউট হয়ে যান মার্টিন গাপটিল। ৩টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার মার মারেন তিনি।

এরপর দুই তরুণ ডেভন কনওয়ে এবং অভিষিক্ত উইল ইয়ং মিলে গড়ে তোলেন ১০৫ রানের জুটি। দলীয় ১৫৮ রানের মাথায় ৫৩ রান করে বিদায় নেন উইল ইয়ং। অভিষেকেই হাফ সেঞ্চুরি করেন তিনি।

শেষ মুহূর্তে মাঠে নেমে ঝড় তোলেন গ্লেন ফিলিপ। ১০ বলে তিনি করেন ২৪ রান। ৩টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কার মার মারেন তিনি।

বাংলাদেশের হয়ে অভিষিক্ত নাসুম আহমেদ ৪ ওভারে ৩০ রান দিয়ে নেন ২ উইকেট। মেহেদী হাসান ৩৭ রান দিয়ে নেন ১ উইকেট।

পুঁজিবাজার রিপোর্ট – আ/ব/সি/ ২৮ মার্চ, ২০২১।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *