বাগেরহাটের ট্রলারডুবি : ৪ জনের লাশ উদ্ধার

প্রচ্ছদ » Uncategorized » বাগেরহাটের ট্রলারডুবি : ৪ জনের লাশ উদ্ধার

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : বাগেরহাটের মোড়েলগঞ্জের পানগুছি নদীতে খেয়া পারাপারের ইঞ্জিনচালিত ট্রলার ডুবির ঘটনায় চার নারীর লাশ উদ্ধার হয়েছে।

এই ঘটনায় ১৬ জন নিখোঁজ রয়েছে। ঘটনা তদন্তে জেলা প্রশাসনের পক্ষ থেকে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তিনদিনের মধ্যে কমিটিকে রিপোর্ট দিতে বলা হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মনিরুজ্জামান মিঠু জানান, মোড়েলগঞ্জের ছোলমবাড়ীয়া ঘাট থেকে ছেড়ে উপজেলা সদরের পুরাতন থানা ঘাটে যাচ্ছিল ট্রলারটি। অতিরিক্ত যাত্রীবহনের কারণে ট্রলারটি পানগুছি নদীতে স্রোতের কবলের পড়ে ডুবে যায়।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে তিনি জানান, ইঞ্জিনচালিত ট্রলারটিতে স্কুল-কলেজের শিক্ষার্থীসহ কমপক্ষে ৭০ জন যাত্রী ছিল । ট্রলারটি ডুবে যাওয়ার পর অধিকাংশ যাত্রী সাঁতরে তীরে উঠতে সক্ষম হয়। এ সময় স্থানীয়দের সহায়তায় চার নারীর লাশ উদ্ধার করা হয়েছে। এখনো কমপক্ষে ১২ জন যাত্রী নিখোঁজ রয়েছে।

নিখোঁজ ব্যক্তিদের উদ্ধারের জন্য কোস্টাগার্ড, নৌ বাহিনী, পুলিশ ও ফায়ার সার্ভিস অংশ নিয়েছে। এ ছাড়া নিখোঁজদের উদ্ধারের জন্য একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে।

তবে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মো.শাহীন হোসেন জানিয়েছেন, ট্রলার ডুবিতে অন্তত ১৬ নিখোঁজ রয়েছেন। এই ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদেরকে তিনদিনের মধ্যে রির্পোট দিতে বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *