বিক্রেতা সংকটে ৭ কোম্পানি হল্টেড

প্রচ্ছদ » Uncategorized » বিক্রেতা সংকটে ৭ কোম্পানি হল্টেড

পুঁজিবাজার রিপোর্ট প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের শুরুতে বেশকিছু প্রতিষ্ঠানের দাম বড় অঙ্কে বেড়ে গেছে। এর মধ্যে ৭ টি কোম্পানি দাম বাড়ার ক্ষেত্রে বেশি দাপট দেখাচ্ছে। এরপরও এই ৭ প্রতিষ্ঠানের শেয়ার বিক্রি করতে চাচ্ছেন না বিনিয়োগকারীরা। ফলে ক্রেতা থাকলেও কোম্পানি ৭ টির বিক্রেতা উধাও হয়ে হল্টেড হয়ে গেছে।

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (৩০ জুন ) ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে এতথ্য জানা গেছে।

কোম্পানিগুলোর হলো : সোনালী লাইফ ইন্স্যুরেন্স, পেপার প্রসেসিং, জিলবাংলা সুগার, তমিজউদ্দিন টেক্সটাইল, অলিম্পিক এক্সেসরিজ, তাল্লু স্পিনিং এবং মিথুন নিটিং।

জানা গেছে, প্রথম দিনে সোনালী লাইফ ইন্স্যুরেন্সের শেয়ার দর ১ টাকা বা ১০ শতাংশ বেড়ে ১১ টাকায় দাঁড়িয়েছে। কোম্পানিটির শেয়ার বিক্রি করার মতো কোনো বিনিয়োগকারী নেই।

পেপার প্রসেসিং : মঙ্গলবার পেপার প্রসেসিংয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ৫৪.২০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৫৯.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৫৯.৬০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৫.৪০ টাকা বা ৯.৯৬ শতাংশ বেড়েছে।

জিলবাংলা সুগার : মঙ্গলবার জিলবাংলা সুগারের শেয়ারের ক্লোজিং দর ছিল ১০৮.৯০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১১৯.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১১৯.৭০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১০.৮০ টাকা বা ৯.৯১ শতাংশ বেড়েছে।

তমিজউদ্দিন টেক্সটাইল : মঙ্গলবার তমিজউদ্দিন টেক্সটাইলের শেয়ারের ক্লোজিং দর ছিল ৪০.৫০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৪৪.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪৪.৫০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৪ টাকা বা ৯.৮৭ শতাংশ বেড়েছে।

অলিম্পিক এক্সেসরিজ : মঙ্গলবার অলিম্পিক এক্সেসরিজের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৩.৬০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৪.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৪.৯০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.৩০ টাকা বা ৯.৫৫ শতাংশ বেড়েছে।

তাল্লু স্পিনিং : মঙ্গলবার তাল্লু স্পিনিংয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ৬.৪০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৬.৪০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৭ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ০.৬০ টাকা বা ৯.৩৭ শতাংশ বেড়েছে।

মিথুন নিটিং : মঙ্গলবার মিথুন নিটিংয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ১১.৮০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১১.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১২.৯০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.১০ টাকা বা ৯.৩২ শতাংশ বেড়েছে।

পুঁজিবাজার রিপোর্ট – আ/ব/সি/ ৩০ জুন , ২০২১।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

[ytplayer id=33256]

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

April ২০২৪
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Mar    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০