বিনা বেতনে চাকির করবেন ট্রাম্প কন্যা

প্রচ্ছদ » Uncategorized » বিনা বেতনে চাকির করবেন ট্রাম্প কন্যা

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : পদ ও বেতন ছাড়া হোয়াইট হাউসে কাজ করার ঘোষণা দিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভানকা ট্রাম্প। কিন্তু এবার সেই প্রতিশ্রুতি থেকে ফিরে আসলেন তিনি। জানালেন, আনুষ্ঠানিকভাবে অন্য সব সরকারি কর্মকর্তার মতো আইন মেনে চাকরি করবেন তিনি। তবে পদ নিলেও তিনি বেতন নেবেন না। খবর সিএনএন।

প্রেসিডেন্ট ট্রাম্পের উপদেষ্টা হতে চলেছেন ইভানকা (৩৫)। হোয়াইট হাউসের কাজে বাবাকে পরামর্শ দেবেন তিনি। তার পদ হচ্ছে অবৈতনিক উপদেষ্টা।

হোয়াইট হাউসে চাকরি করেন ইভানকার স্বামী জ্যারেড কুশনারও। তবে অন্য সরকারি কর্মকর্তাদের মতো তিনি বেতন নেন না। শ্বশুর প্রেসিডেন্ট ট্রাম্পের জন্য অবৈতনিক উপদেষ্টা হিসেবে কাজে নিয়োজিত তিনি। ব্যক্তিগত জীবনে একজন রিয়েল এস্টেট ব্যবসায়ী কুশনার।

হোয়াইট হাউস এক বিবৃতিতে জানিয়েছে, ‘ফার্স্ট ডটার হিসেবে ও প্রেসিডেন্টকে সহযোগিতা করতে ইভানকার এই অভূতপূর্ব ভূমিকা গ্রহণের পদক্ষেপে আমরা আনন্দিত।’

বিবৃতিতে বলা হয়, আমেরিকার জনগণের জন্য কাজ করবেন ইভানকা। তবে তার অন্তর্ভূক্তির মধ্যে দিয়ে স্বচ্ছতা, জবাবদিহিতা ও বিশ্বাসযোগ্যতা প্রমাণের প্রতিশ্রুতি আবারও গুরুত্ব পেল।

প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্প জয়ী হওয়ার পর এবং ক্ষমতা গ্রহণের পর থেকে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে দেখা যাচ্ছে ইভানকাকে। এরই মধ্যে হোয়াইট হাউসে তাকে দপ্তর দেওয়া হয়েছে। বিদেশি কূটনীতিক ও সরকার প্রধানদের সঙ্গে বৈঠকেও দেখা যাচ্ছে তাকে।

তবে অনেকে আশঙ্কা প্রকাশ করেছেন, হোয়াইট হাউসকে পারিবারিক ব্যবসার ক্ষেত্র বানিয়ে ফেলতে পারেন ট্রাম্প। পরিবারের সদস্যদের হোয়াইট হাউসের ক্ষমতায় বসানোয় ট্রাম্পকে নিয়ে সেই আশঙ্কা আরো জোরালো হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *