বিনিয়োগের ‘অ আ’ শিখতে হবে : ড. এম খায়রুল হোসেন

প্রচ্ছদ » Uncategorized » বিনিয়োগের ‘অ আ’ শিখতে হবে : ড. এম খায়রুল হোসেন

খুলনা প্রতিনিধি : বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন বলেছেন, আমরা আপনাদের টাকা দিতে আসিনি। এসেছি বিনিয়োগের প্রাথমিক ধারণা দিতে। বিনিয়োগ করার আগে আপনাকে প্রাথমিক ধারণা নিতে হবে। এজন্য বিনিয়োগের ‘অ আ’ শিখতে হবে।

খুলনায় শুক্রবার বিএসইসি আয়োজিত দিনব্যাপী বিনিয়োগকারী ও উদ্যোক্তা কনফারেন্স বিনিয়োগকারীদের উদ্দ্যেশে বিএসইসি চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন এসব কথা বলেন। খুলনায় মহানগরীর সিএসএস আভা সেন্টারে এ কনফারেন্স ও মেলার আয়োজন করা হয়।

এ সময় তিনি বিনিয়োগকারীদের উদ্দেশে আরো বলেন, আমরা এসেছি বিনিয়োগের প্রাথমিক ধারণা দিতে। বিনিয়োগ করার আগে আপনাকে প্রাথমিক ধারণা নিতে হবে। আপনার কষ্টার্জিত টাকা যাতে নিরাপদে থাকে সেজন্য এ কনফারেন্স ও শিক্ষামেলার আয়োজন করা হয়েছে। যেখান থেকে আপনি জেনে বুঝে বিনিয়োগ করার জ্ঞান অর্জন করতে পারবেন।

তিনি বলেন, অনেক আইন সংস্কারের মাধ্যমে বাংলাদেশের শেয়ারবাজার বিশ্ব শেয়ারবাজারের ‘এ’ ক্যাটাগরিতে উন্নতি হয়েছে। ‘এ’ ক্যাটাগরিতে যুক্তরাষ্ট্র, ব্রিটেন ও ফ্রান্সের শেয়ারবাজার রয়েছে।

উদ্যোক্তাদের উদ্দেশে তিনি বলেন, অচিরেই ঢাকায় একটি সম্মেলন করা হবে। যেখানে ব্যাংক থেকে টাকা উত্তোলনের চেয়ে পুঁজিবাজার থেকে টাকা উত্তোলন করলে কিভাবে বেশি সুবিধা পাওয়া যাবে সে সম্পর্কে ধারণা দেওয়া হবে।

অনুষ্ঠানে বিএসইসির এক্সিকিউটিভ ডাইরেক্টর মাহবুবুল আলম, ডাইরেক্টর রেজাউল করিম, ডেপুটি ডাইরেক্টর ওহিদুল ইসলাম, লুতফুল কবির, আল মাসুম মৃধা, অ্যাসিস্ট্যান্ট ডাইরেক্টর বনি আমিন, আইসিবি এ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড ডেপুটি চিফ এক্সিকিউটিভ অফিসার বিভাষ সাহা প্রমুখ উপস্থিত ছিলেন।

দিনব্যাপী এ কনফারেন্স ও বিনিয়োগ শিক্ষামেলায় পুঁজিবাজার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ২১টি স্টল স্থান পায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *