মৌলভীবাজারে প্রথমদিনেই টিকা নিচ্ছেন ৮১৬ জন

প্রচ্ছদ » Uncategorized » মৌলভীবাজারে প্রথমদিনেই টিকা নিচ্ছেন ৮১৬ জন

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : টিকা প্রদানের প্রথমদিনেই মৌলভীবাজারে ৮১৬ জন টিকা নিচ্ছেন। রোববার (৭ ফেব্রুয়ারি) সকাল ১১টায় আনুষ্ঠানিক ভাবে শুরু হবে টিকা প্রদান কার্যক্রম।

কার্যক্রমের দিনেই প্রথম টিকা গ্রহণ করবেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি নেছার আহমদ। এরপর একে একে টিকা নেবেন জেলা প্রশাসক, পুলিশ সুপার, সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক, সিভিল সার্জন ও প্রেস ক্লাবের প্রতিনিধিসহ অগ্রাধিকার ভিত্তিতে ফ্রন্টলাইনের ১৫টি ক্যাটগরির ব্যক্তিরা।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, এ পর্যন্ত মৌলভীবাজার জেলায় করোনার টিকা গ্রহণ করতে নিবন্ধন করেছেন পাঁচ হাজার ৭৫৪ জন। আর জেলায় সাত ফেব্রয়ারি টিকা নিবেন ৮১৬জন। এরমধ্যে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে টিকা গ্রহণ করবেন ২৯৭ জন, রাজনগরে ৫০ জন, কুলাউড়ায় ৩৯ জন, বড়লেখায় ১০০ জন, শ্রীমঙ্গলে ২০০ জন, জুড়ীতে ৩০ জন এবং কমলগঞ্জে ১০০জন।

জেলার সাতটি উপজেলায় ভ্যাকসিন প্রয়োগের সকল প্রস্তুতির অংশ হিসেবে স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণ দেয়া হয়েছে। মৌলভীবাজার-২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে আটটি বুথ এবং অন্য ছয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে তিনটি করে বুথে ভ্যাকসিন দেয়া হচ্ছে। প্রতিটি বুথে দুজন স্বাস্থ্যকর্মী ও চারজন স্বেচ্ছাসেবী কাজ করবেন।

সিভিল সার্জন ডা. চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ জানান, টিকা গ্রহণকারীকে বুথের মধ্যে নির্দিষ্ট একটি জায়গায় আধা ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হবে। টিকা গ্রহণের ফলে কোন পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিলে তা মোকবিলায় সাত সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

পুঁজিবাজার রিপোর্ট – আ/ব/সি/ ৭ ফেব্রুয়ারি , ২০২১।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *