সূচকের উত্থানে লেনদেন শেষ

প্রচ্ছদ » Uncategorized » সূচকের উত্থানে লেনদেন শেষ

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে।

আজ সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার ( ১৬ নভেম্বর) বাজার বিশ্লেষণে দেখাযায়, ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৩ পয়েন্ট বেড়ে চার হাজার ৮৭১ পয়েন্টে অবস্থান করছে।

সোমবার অন্য দুই সূচকের মধ্যে ডিএসইর শরীয়াহ সূচক ৮ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১১২২ ও ১৬৯৬ পয়েন্টে অবস্থান করছে। এদিন ডিএসইতে ৭৯০ কোটি ১৫ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে।

যা আগের কার্যদিবসের চেয়ে ৪০৭ কোটি টাকা কম। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল এক হাজার ১৯৭ কোটি ৭৭ টাকার।

সোমবার ডিএসইতে ৩৫০টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। এগুলোর মধ্যে দাম বেড়েছে ১১১টির, কমেছে ১৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৮৬টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।

এদিন লেনদেনের শীর্ষে থাকা ১০ প্রতিষ্ঠান হলো- বেক্সিমকো ফার্মা, স্কয়ার ফার্মা, এশিয়া ইন্স্যুরেন্স, এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, ইস্টার্ন ইন্স্যুরেন্স, এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, গ্রামীণ ওয়ান স্কীম টু, ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, এডিএন টেলিকম ও কাসেম ইন্ড্রাস্টিজ।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচক সিএএসপিআই সোমবার ১৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯৩০ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬১টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭৩টির, কমেছে ১২৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৬২টি কোম্পানির শেয়ার দর।

সোমবার সিএসইতে ১৯ কোটি ৪৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ১১ কোটি টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৩০ কোটি ৯৭ লাখ টাকার।

পুঁজিবাজার রিপোর্ট – আ/ব/সি/ ১৬ নবেম্বর , ২০২০।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

[ytplayer id=33256]

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

April ২০২৪
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Mar    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০