সূচকের পতনে লেনদেন শেষ

প্রচ্ছদ » Uncategorized » সূচকের পতনে লেনদেন শেষ

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) মূল্য সূচকের পতনে লেনদেন শেষ । অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্য সূচকের পতনে লেনদেন শেষ। ডিএসই ও সিএসই সূত্রে এতথ্য জানা গেছে।

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ( ০৭ ফেব্রুয়ারী ) বাজার বিশ্লেষণে দেখাযায়, ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১৪২ পয়েন্ট কমেছে। তবে ডিএসইতে টাকার অংকে লেনদেনের পরিমাণ বেড়েছে সামান্য।

ডিএসইতে আজ টাকার পরিমাণে ৭৭১ কোটি ৫২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। রোববার ডিএসইতে আগের দিন থেকে ৫৭ কোটি ৯৭ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে। বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ৭১৩ কোটি ৫৪ লাখ টাকার।

এদিন ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৫০৪ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ৮২ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ২৫ পয়েন্ট কমেছে।

রোববার ডিএসইতে মোট ৩৫৩টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪৩টির, দর কমেছে ২২৪টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৮৬টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই কমেছে ৪২৬ পয়েন্ট। সূচকটি ১৫ হাজার ৯০৪ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ৪৩ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার।

সিএসইতে মোট ২২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৭টির, দর কমেছে ১৫০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৭টির।

 

পুঁজিবাজার রিপোর্ট – আ/ব/সি/ ৭ ফেব্রুয়ারী , ২০২১।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *