সূচকের পতনে লেনদেন শেষ

প্রচ্ছদ » Uncategorized » সূচকের পতনে লেনদেন শেষ

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) মূল্য সূচকের পতনে লেনদেন শেষ । অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্য সূচকের পতনে লেনদেন শেষ। ডিএসই ও সিএসই সূত্রে এতথ্য জানা গেছে।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার ( ০৮ ফেব্রুয়ারী ) বাজার বিশ্লেষণে দেখাযায়, সোমবার ডিএসইতে টাকার অংকে লেনদেনের পরিমাণ কিছুটা বেড়েছে। ডিএসইতে আজ টাকার পরিমাণে ৭৮৯ কোটি ৮০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। সোমবার ডিএসইতে আগের দিন থেকে ১৮ কোটি ২৮ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে। রোববার লেনদেন হয়েছিল ৭৭১ কোটি ৫২ লাখ টাকার।

এদিন ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১২৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৩৭৬ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ৬৭ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ২০ পয়েন্ট কমেছে।

সোমবার ডিএসইতে মোট ৪৫০টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৩টির, দর কমেছে ২৩৬টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৯১টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই কমেছে ৩৯৬ পয়েন্ট। সূচকটি ১৫ হাজার ৫১৯ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ৩৮ কোটি ১১ লাখ টাকার শেয়ার।

সিএসইতে মোট ২২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৬টির, দর কমেছে ১৭৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির।

পুঁজিবাজার রিপোর্ট – আ/ব/সি/ ৮ ফেব্রুয়ারি , ২০২১।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *