স্বাধীনতা দিবসঃ হান্নানের ব্যাটে জিতল আকরাম-সুমনরা

প্রচ্ছদ » অর্থনীতি » স্বাধীনতা দিবসঃ হান্নানের ব্যাটে জিতল আকরাম-সুমনরা

cricketপুঁজিবাজার রিপোর্ট ডেস্ক: ম্যাচটা সত্যিকারার্থে কোনো প্রতিযোগিতা নয়। এই ম্যাচে জিতলে অনেক কিছু অর্জন হবে, না জিতলে সব হারিয়ে ফেলবে- এমনও নয়। স্বাধীনতা দিবস এবং বিজয় দিবস উপলক্ষে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মিলন মেলা বসে সাবেক এবং বর্তমান ক্রিকেটারদের। বর্তমানরা আসেন সাবেকদের স্নেহের পরশ নিতে। সাবেকরা আসেন একটি মিলন মেলায় অংশ নিতে। এরই মধ্যে হয়ে যায় একটি সম্প্রীতির ম্যাচ। বিজয় দিবসে হলে তার নাম হয় ‘বিজয় দিবস’ ক্রিকেট, স্বাধীনতা দিবসে হলে তার নাম হয় ‘স্বাধীনতা দিবস’ ক্রিকেট।

৪৭তম মহান স্বাধীনতা দিবসে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে আয়োজিত প্রীতি ম্যাচে হান্নান সরকারের ঝড়ো ব্যাটিংয়ে সবুজ দলকে ৬ উইকেটে হারিয়েছে আকরাম খান-হাবিবুল বাশারদের লাল দল। ২৪ বলে ৬১ রানের টর্নেডো গতির ইনিংস খেলেন হান্নান সরকার। টি-টোয়েন্টি ফরম্যাটে তার এই ব্যাটিংয়ের ওপর ভর করে ১৮.১ ওভারেই কাংখিত জয়ের লক্ষ্যে পৌঁছে যায় লাল দল।

বাংলাদেশ লাল এবং বাংলাদেশ সবুজ দল নাম নিয়ে ভাগ হয়ে পরস্পর মুখোমুখি হন সাবেক ক্রিকেটাররা। বাংলাদেশ লাল দলের নেতৃত্বে ছিলেন আকরাম খান এবং বাংলাদেশ সবুজ দলের অধিনায়ক ছিলেন আতহার আলি খান। আকরাম খানের দলে ছিল তারকা ক্রিকেটারের ছড়াছড়ি। হাবিবুল বাশার সুমন, হান্নান সরকার, মিনহাজুল আবেদিন নান্নু, খালেদ মাহমুদ সুজন, তালহা জুবায়ের, মঞ্জুরুল ইসলাম, এনামুল হকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *