হামলার প্রতিক্রিয়ায় মে ‘যথেষ্ট হয়েছে’

প্রচ্ছদ » Uncategorized » হামলার প্রতিক্রিয়ায় মে ‘যথেষ্ট হয়েছে’

আন্তর্জাতিক ডেস্ক : নিরপরাধ ও নিরস্ত্র বেসামরিক নাগরিকদের ওপর সন্ত্রাসী হামলার কঠোর নিন্দা জানিয়ে ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে বলেছেন, ‘এখন সময় হয়েছে বলার, যথেষ্ট হয়েছে।’

স্থানীয় সময় শনিবার রাতে লন্ডন ব্রিজের ওপরে পথচারীদের ওপর দিয়ে গাড়ি উঠিয়ে ও ছুরিকাঘাত করে সাতজনকে হত্যা ও ৪৮ জনকে আহত করার ঘটনার প্রতিক্রিয়ায় রোববার এ কথা বলেছেন মে।

বিবিসি অনলাইনের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

লন্ডন ব্রিজের ওপর পথচারীদের ওপর গাড়ি উঠিয়ে দেওয়ার পর ওই গাড়ি থেকে তিন ব্যক্তি নেমে পার্শ্ববর্তী বরা মার্কেটে লোকজনের ওপর ছুরি দিয়ে হামলা চালায়। ধোকা দেওয়ার জন্য বোম ভেস্ট পরিহিত ওই তিন হামলাকারী ঘটনাস্থলে পুলিশের গুলিতে নিহত হন।

এ ঘটনার পর পূর্ব লন্ডনের বার্কিংয়ে অভিযান চালিয়ে বেশ কয়েকজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গত তিন মাসে শনিবারের হামলা ছিল তৃতীয় হামলার ঘটনা। মার্চ মাসে ওয়েস্টমিন্সটারে গাড়ি উঠিয়ে দিয়ে ও ছুরিকাঘাতে পাঁচজনকে খুন করে সন্ত্রাসীরা। এরপর ২২ মে ম্যানচেস্টারে এক সংগীত অনুষ্ঠানে আত্মঘাতী হামলায় নিহত হন ২২ জন এবং আহত হন ১১৯ জন।

শনিবারের হামলার পর সব রাজনৈতিক দল সাধারণ নির্বাচনের প্রচার-প্রচারণা স্থগিত করে। তবে থেরেসা মে বলেছেন, সোমবার থেকে পুরোদমে আবার ক্যাম্পেইন চলবে।

মাত্র ১১ দিনের ব্যবধানে ভয়াবহ দুই হামলার পর ৮ জুনে নির্ধারিত সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে কি হবে না, তা নিয়ে সংশয় তৈরি হয়। কিন্তু এ বিষয়ে দৃঢ়তার সঙ্গে থেরেসা মে বলেছেন, বৃহস্পতিবারই নির্বাচন হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *