২৫ পৌরসভায় আ.লীগের মনোনয়ন পেলেন যারা

প্রচ্ছদ » Uncategorized » ২৫ পৌরসভায় আ.লীগের মনোনয়ন পেলেন যারা

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : গণভবনে আজ শনিবার বিকেলে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় সভাপতিত্ব করেন মনোনয়ন বোর্ডের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : ফোকাস বাংলা
প্রথম ধাপে দেশের ২৫টি পৌরসভায় আগামী ২৮ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ওই নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য ২৫ জন প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ।

আজ (২৮ নভেম্বর) বিকেলে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থী চূড়ান্ত করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন মনোনয়ন বোর্ডের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। সভার সিদ্ধান্ত মোতাবেক পৌরসভা নির্বাচনে (প্রথম ধাপ) মনোনীত প্রার্থীদের নামের তালিকা নিচে দেওয়া হলো:

চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড পৌরসভায় মেয়র পদে বদিউল আলমকে আওয়ামী লীগের নৌকা প্রতীক দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দলের মনোনয়ন বোর্ড।

ঢাকা বিভাগের মানিকগঞ্জ পৌরসভায় মো. রমজান আলী, ঢাকা জেলার ধামরাইয়ে গোলাম কবির ও গাজীপুরের শ্রীপুর পৌরসভায় মো. আনিছুর রহমান।

রংপুর বিভাগের পঞ্চগড় পৌরসভায় জাকিয়া খাতুন, ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে মো. কশিরুল আলম, দিনাজপুরের ফুলবাড়ীতে মো. খাজা মইন উদ্দীন, রংপুরের বদরগঞ্জে মো. আহাসানুল হক চৌধুরী ও কুড়িগ্রাম পৌরসভায় মো. কাজিউল ইসলাম।

ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ জেলার গফরগাঁও পৌরসভায় এস.এম. ইকবাল হোসেন (সুমন) ও নেত্রকোনার মদন পৌরসভায় মো. আব্দুল হান্নান তালুকদার।

সিলেট বিভাগের সুনামগঞ্জ জেলার দিরাই পৌরসভায় বিশ্বজিৎ রায়, মৌলভীবাজারের বড়লেখায় আবুল ইমাম মো. কামরান চৌধুরী ও হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে মো. মাসুদউজ্জামান মাসুক।

রাজশাহী বিভাগের রাজশাহী জেলার পুঠিয়া পৌরসভায় মো. রবিউল ইসলাম, পবা উপজেলার কাটাখালী পৌরসভায় মো. আব্বাস আলী, সিরাজগঞ্জের শাহজাদপুরে মনির আক্তার খান তরু লোদী ও পাবনার চাটমোহর পৌরসভায় সাখাওয়াত হোসেন সাখো।

খুলনা বিভাগের কুষ্টিয়া জেলার খোকসা পৌরসভায় আল মাছুম মুর্শেদ, খুলনার দাকোপ উপজেলার চালনা পৌরসভায় সনত কুমার বিশ্বাস ও চুয়াডাঙ্গা পৌরসভায় রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার।

বরিশাল বিভাগের বরগুনা জেলার বেতাগী পৌরসভায় এ. বি. এম. গোলাম কবির, পটুয়াখালীর কলাপাড়া উপজেলার কুয়াকাটা পৌরসভায় আবদুল বারেক মোল্লা, বরিশালের উজিরপুরে মো. গিয়াস উদ্দিন বেপারী ও বাকেরগঞ্জে মো. লোকমান হোসেন ডাকুয়া।

এর আগে গত ২২ নভেম্বর ২৫টি পৌরসভায় নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল ঘোষণা করে কমিশনের জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর বলেন, ‘২৮ ডিসেম্বর সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ২৫ পৌরসভার ভোটগ্রহণ করা হবে।’

এই নির্বাচনে রির্টানিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১ ডিসেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের শেষ সময় ৩ ডিসেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১০ ডিসেম্বর।

 

পুঁজিবাজার রিপোর্ট – আ/ব/সি/ ২৯ নবেম্বর , ২০২০।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *