৪৩১ কোটি টাকা রাজস্ব দিয়েছে গ্রামীন ফোন

প্রচ্ছদ » Uncategorized » ৪৩১ কোটি টাকা রাজস্ব দিয়েছে গ্রামীন ফোন

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : ২০১৬-১৭ অর্থবছরে প্রায় ৪৩১ কোটি টাকা রাজস্ব দিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত দেশের শীর্ষস্থানীয় মোবাইল ফোন অপারেটর গ্রামীন ফোন লিমিটেড। আজ সংসদে সরকারি দলের সদস্য সুকুমার রঞ্জন ঘোষের এক প্রশ্নের জবাবে একথা বলেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী বেগম তারানা হালিম।

তিনি বলেন, ২০১৬-১৭ অর্থবছরে মোবাইল ফোন কোম্পানীগুলোতে থেকে ৮৫৫ কোটি ১ লাখ টাকা রাজস্ব আদায় হয়েছে। এর মধ্যে গ্রামীণ ফোন বাংলাদেশ লিমিটেড থেকে ৪৩০ কোটি ৯৯ লাখ টাকা, রবি আজিয়াটা লিমিটেড থেকে ২২১ কোটি ৭০ লাখ টাকা রাজস্ব আদায় হয়েছে।

তারানা হালিম বলেন, এছাড়া বাংলা লিংক ডিজিটাল কমিউনিকেশন্স লিমিটেড থেকে ১৬১ কোটি ৭০ লাখ টাকা, এয়ারটেল বাংলাদেশ লিমিটেড থেকে ১৪ কোটি ৮৬ লাখ টাকা, প্যাসিফিক বাংলাদেশ টেলিকম লিমিটেড থেকে ১১ কোটি ৪ লাখ টাকা এবং টেলিটক বাংলাদেশ লিমিটেড থেকে ১৫ কোটি ৬ লাখ টাকা রাজস্ব আদায় হয়েছে।

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী আরো বলেন, ২০০৯-১০ অর্থবছরে এই ৬টি মোবাইল কোম্পানী থেকে ৮২০ কোটি ৩৬ লাখ টাকা, ২০১০-১১ অর্থবছরে ১ হাজার ১৫ কোটি ২৯ লাখ টাকা রাজস্ব আদায় হয়েছে।

তিনি বলেন, এছাড়া ২০১১-১২ অর্থবছরে ৪ হাজার ২৩৫ কোটি ১০ লাখ টাকা, ২০১২-১৩ অর্থবছরে ৩ হাজার ৫৩৭ কোটি ৬২ লাখ টাকা, ২০১৪-১৫ অর্থবছরে ১ হাজার ৪৬৫ কোটি ৪২ লাখ টাকা এবং ২০১৫-১৬ অর্থবছরে ১ হাজার ১৩৭ কোটি ৯৯ লাখ টাকা রাজস্ব আদায় হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *