গ্রামীণ অর্থনীতি উন্নয়নে কাজ করছে সরকার: শিল্পমন্ত্রী

প্রচ্ছদ » অর্থনীতি » গ্রামীণ অর্থনীতি উন্নয়নে কাজ করছে সরকার: শিল্পমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :দেশের গ্রামীণ অর্থনীতি উন্নয়নে সরকার কাজ করছে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি বলেন, গ্রামীণ অর্থনীতির উন্নতি হলে দেশের প্রকৃত উন্নতি হবে।

আজ বুধবার দুপুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পাঁচ দিনব্যাপী এসএমই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এসএমই ফাউন্ডেশন পঞ্চমবারের মতো জাতীয় এসএমই মেলা-২০১৭ আয়োজন করছে।

শিল্পমন্ত্রী বলেন, সরকার টেকসই ও পরিবেশবান্ধব শিল্পায়নের জন্য অঙ্গিকারাবদ্ধ। এই লক্ষ্য বাস্তবায়নে সরকার গ্রামীণ অর্থনীতি উন্নয়নে কাজ করছে। এ জন্য ক্ষুদ্র ও মাঝারি শিল্পের উদ্যোক্তাদের প্রশিক্ষণ প্রদান, তথ্য ও গবেষণা সেবা, ঋণ প্রাপ্তি, পণ্যের গুণগত মান উন্নয়ন ও বিপণনে সহায়তা দেওয়া হচ্ছে।

তিনি বলেন, ক্ষুদ্র ও মাঝারি শিল্পখাত দেশের অর্থনৈতিক উন্নয়নের মূল চালিকাশক্তি। এই খাতের ওপর ভর করে অন্যান্য খাতেরও প্রসার ঘটছে। এ মেলার মাধ্যমে নতুন উদ্যোক্তারা আরও উৎসাহিত হবেন। যা পণ্য বৈচিত্রকরণে সহায়ক ভূমিকা পালন করবে।

অনুষ্ঠানে চারজনকে জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার-২০১৭ দেওয়া হয়। এরা হলেন- পারভীন আক্তার, শহিদুল ইসলাম ফকির, উম্মে হাবিবা এবং মো. বেলাল হোসেন।

পাঁচ দিনব্যাপী এ মেলা চলবে ১৯ মার্চ পর্যন্ত। এ বছর সারাদেশ থেকে ২০০টি এসএমই প্রতিষ্ঠান ২১৬টি স্টলে তাদের উৎপাদিত পণ্য প্রদর্শন করছে।

মেলায় দেশে উৎপাদিত পণ্য খাদ্য ও কৃষি প্রক্রিয়াজাত পণ্য, চামড়াজাত পণ্য, ইলেক্ট্রক্যাল সামগ্রী, লাইট ইঞ্জিনিয়ারিং, আইটি পণ্য, প্লাস্টিক পণ্য, সিনথেটিকস, হস্তশিল্পসহ নানা পণ্য প্রদর্শন করা হচ্ছে মেলাতে।

অনুষ্ঠানে এসএমই ফাউন্ডেশনের চেয়ারম্যান কেএম হাবিব উল্লাহর সভাপতিত্বে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বেগম মেহের আফরোজ চুমকি, শিল্প সচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়াসহ এসএমই উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

November ২০২০
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Oct    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০