অটিজম শিশুদের পাশে ইনলাইটেন সোসাইটি ফাউন্ডেশন

প্রচ্ছদ » জাতীয় » অটিজম শিশুদের পাশে ইনলাইটেন সোসাইটি ফাউন্ডেশন

shishuপুঁজিবাজার রিপোর্ট ডেস্ক: ১৭ মার্চ ছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস। এ উপলক্ষে রাজধানীর মিরপুরে অটিজম শিশুদের জন্য বিশেষভাবে পরিচালিত অটিস্টিক চিলড্রেনস ওয়েলফেয়ার ফাউন্ডেশন স্কুলের ২৬ শিক্ষার্থীকে শিক্ষা উপকরণ দেয়া হয়। এ ছাড়াও আয়োজন করা হয় চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

সবাইকে মানসিক ও শারীরিক প্রতিবন্ধী শিশুদের অধিকার সম্পর্কে সচেতন করতে ইনলাইটেন সোসাইটি ফাউন্ডেশন এ আয়োজন করে। অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে উপস্থিত শিশুদের নিয়ে কেক কাটা হয়।

সকাল ১০টায় শুরু হওয়া এ চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও শিক্ষাউপকরণ প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অটিস্টিক চিলড্রেনস ওয়েলফেয়ার ফাউন্ডেশন বাংলাদেশের অধ্যক্ষ ডা. মারুফা বেগম এবং যমুনা ব্যাংকের অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট শামীম আহমেদ ও ইনলাইটেন সোসাইটি ফাউন্ডেশনের উদ্যোক্তা সজীব রায়।

এ ছাড়াও উপস্থিত ছিলেন ইনলাইটেন সোসাইটির সদস্যে রাফিউল আহমেদ পিয়াস, সাখাওয়াত সাকিল, সুজন সাহা, তানভীর শুভ, আফ্রিদা জাহান চৌধুরী, আসিফা হোসেন, প্রিয়াংকা রায়, অনুপম দেব নাথ, ইমন সাহা, মারিয়া, জাওয়াদ উদ্দিন, সুমাইয়া রেজিয়া প্রমুখ।

ছবি আঁকা শেষে প্রতিটি শিশুর হাতে বই, খাতা কলম, পেন্সিল তুলে দেয়া হয়। এ ছাড়াও প্রতিটি শিক্ষার্থীকে মজাদার চকলেট ও নানা রকম খাবার দেয়া হয়।

ইনলাইটেন সোসাইটি ফাউন্ডেশনের পক্ষ থেকে বলা হয়, সমাজের বিভিন্ন শ্রেণির মানুষের সহযোগিতা পেলে প্রতিবন্ধী শিশুরাও সাধারণ মানুষের মত জীবন যাপনের সুযোগ পাবে।

অটিস্টিক চিলড্রেনস ওয়েলফেয়ার ফাউন্ডেশনের অধ্যক্ষ ডা. মারুফা বেগম বলেন, ‘আটিজম শিশুদের জন্য পরিচালিত এই স্কুলটিতে প্রতিটি বাচ্চার সব সময় বিশেষ যত্ন নেয়া হয়। জাতীয় শিশুদিবস উপলক্ষে ইনলাইটেন সোসাইটি ফাউন্ডেশন এই আয়োজন করায় তাদের ধন্যবাদ জানাই। আমরা চাই সমাজের সর্বস্তরের মানুষ এসব শিশুর সহযোগিতায় এগিয়ে আসুক, বাড়িয়ে দিক ভালবাসার হাত’।

ইনলাইটেন সোসাইটি ফাউন্ডেশনের উদ্যোক্তা সজীব রায় বলেন, ‘শিশুরাই জাতির ভবিষ্যৎ। অটিজম শিশুদের মাঝে আনন্দ পৌঁছে দিতে এবং তাদের সেই আনন্দের অংশীদার হতে আমাদের এই আয়োজন। আমরা সমাজের সবার কাছে একটি বার্তা পৌঁছে দেয়ার উদ্দেশ্য নিয়ে এ আয়োজন করেছি। সবাই এগিয়ে আসলে এসব শিশুও সাধারণ শিশুদের মত জীবনযাপন করতে পারবে। তাই আমাদের সবারই উচিৎ বন্ধু হয়ে তাদের পাশে থাকা, মানসিক ও শারীরিক সাপোর্ট দেয়া’।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের ফার্ষ্ট অ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট শামীম আহমেদ।

উল্লেখ্য স্বেচ্ছাসেবী সংগঠন ইনলাইটেন সোসাইটি ফাউন্ডেশন ইতোপূর্বে বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মকাণ্ড পরিচালনা করেছে।–প্রেস বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

January ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Dec    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১