অধিনায়কের সেঞ্চুরিতে আড়াইশ পার শ্রীলঙ্কার

প্রচ্ছদ » খেলা » অধিনায়কের সেঞ্চুরিতে আড়াইশ পার শ্রীলঙ্কার

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : পাল্লেকেলে চতুর্থ দিন সকালে দ্রুত উইকেট তুলে নেয়ার পরিকল্পনা ছিল বাংলাদেশ ক্রিকেট দলের। কিন্তু এ পরিকল্পনা কাজে লাগাতে দেননি শ্রীলঙ্কার দুই অপরাজিত ব্যাটসম্যান দিমুথ করুনারাত্নে এবং ধনঞ্জয় ডি সিলভা। উল্টো সেঞ্চুরি তুলে নিয়েছেন লঙ্কান অধিনায়ক।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৮৮ ওভার শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৩ উইকেটে ২৭১ রান। বাংলাদেশের করা ৫৪১ রানের জবাবে ফলোঅন এড়াতে তাদের প্রয়োজন আর ৭১ রান। অন্যদিকে ২৭১ রান করলে সফরকারীদের সংগ্রহ টপকে যেতে পারবে তারা।

তৃতীয় দিন ৭৩ ওভার ব্যাটিং করে ৩ উইকেটে ২২৯ রান নিয়ে খেলা শেষ করেছিল শ্রীলঙ্কা। আজ প্রথম ঘণ্টায় আরও ১৫ ওভার ব্যাটিং করে ৪২ রান যোগ করেছেন দুই অপরাজিত ব্যাটসম্যান করুনারাত্নে ও ধনঞ্জয়। তাদের আউট করার তেমন একটা সুযোগ তৈরি করতে পারেনি বাংলাদেশ।

তাসকিন আহমেদের করা ৮৬তম ওভারের তৃতীয় বলটি অনসাইডে ঠেলে দিয়ে সেঞ্চুরি পূরণ করেন করুনারাত্নে। এ মাইলফলকে পৌঁছতে ২৪৭ বল খেলেন তিনি। যেখানে ছিল ৮টি চারের মার। করুনারাত্নের ক্যারিয়ারের ১১তম টেস্ট সেঞ্চুরি এটি, বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয়।

তিন অঙ্কে পৌঁছানোর পর খানিক আক্রমণাত্নক ব্যাটিং শুরু করেছেন করুনারাত্নে। তাসকিনের করা ৮৮তম ওভারে চার বলে তিন চারের মারে তুলে নিয়েছেন ১৪ রান। যা বাড়িয়েছে তাদের রানরেট, এগিয়ে দিয়েছে ফলোঅন এড়ানোর পথে।

অন্যপ্রান্তে অধিনায়ককে যোগ্য সঙ্গ দিচ্ছেন ডানহাতি ধনঞ্জয়। অবিচ্ছিন্ন ৮১ রানের চতুর্থ উইকেট জুটি গড়ার পথে ধনঞ্জয় পৌঁছে গেছেন ফিফটির কাছাকাছি। তিনি অপরাজিত রয়েছেন ৭৫ বলে ৩৮ রান নিয়ে। করুনারাত্নে খেলছেন ২৫৬ বলে ১১৫ রান নিয়ে।

পুঁজিবাজার রিপোর্ট – আ/ব/সি/ ২৪ এপ্রিল, ২০২১।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

August ২০২১
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Jul    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১