অবশেষে রোনালদোর গোল, পিছিয়ে পড়েও জিতলো পর্তুগাল

প্রচ্ছদ » খেলা » অবশেষে রোনালদোর গোল, পিছিয়ে পড়েও জিতলো পর্তুগাল

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : এবারের বিশ্বকাপ বাছাইপর্বে নিজের প্রথম গোলের দেখা পেলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। মঙ্গলবার লুক্সেমবার্গের বিপক্ষে পিছিয়ে পড়েও ৩-১ গোলের স্বস্তির জয় পেয়েছে তার দল পর্তুগাল।

আয়ারল্যান্ডের বিপক্ষে জয়ের পর পূর্ণ আত্মবিশ্বাস নিয়েই এই ম্যাচে খেলতে নেমেছিল লুক্সেমবার্গ। এমনকি ইউরোপিয়ান চ্যাম্পিয়নদের বিপক্ষে ম্যাচের ৩০ মিনিটের মাথায় লিডও নিয়ে নেয় দলটি। নিজের জন্মভূমির বিপক্ষে গোল করেন পর্তুগিজ বংশোদ্ভূত গার্সন রদ্রিগেজ।

এরপর অবশ্য অল্প সময়ের মধ্যে দুইবার সমতায় ফেরার সুযোগ পেয়েছিল পর্তুগাল। সেগুলো কাজে লাগাতে না পারলেও প্রথমার্ধের যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটেই দারুণ হেডে দলকে স্বস্তির গোল এনে দেন দিয়েগো জোতা।

শনিবার সার্বিয়ার বিপক্ষে দুই গোলে এগিয়ে গিয়েও ২-২ ড্র নিয়ে মাঠ ছাড়তে হয়েছিল পর্তুগালকে। ওই ম্যাচের শেষদিকে বল গোললাইন পেরিয়ে গেলেও রেফারি গোল না দেওয়ায় রোনালদোর রাগে ম্যাচ শেষ হওয়ার আগেই আর্মব্র্যান্ড ছুড়ে ফেলেছিলেন।

পর্তুগিজ যুবরাজের সে কষ্ট কমেছে লুক্সেমবার্গের বিপক্ষে এসে। দ্বিতীয়ার্ধের শুরুতেই (৫০তম মিনিটে) গোল পেয়ে যান জুভেন্টাস সুপারস্টার। কানসেলোর ক্রসে ছয় গজ বক্সের সামনে একটু লাফিয়ে নেওয়া ভলিতে জাল খুঁজে নেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

খুব দ্রুত আরও একটি গোল পেতে পারতেন রোনালদো। লুক্সেমবার্গের এক খেলোয়াড়ের ব্যাকপাসের ভুলে বল পায়ে নিয়েছিলেন সিআরসেভেন। কিন্তু পর্তুগালের সর্বকালের সেরা গোলদাতা সোজা সেই বল মেরে দেন গোলরক্ষক অ্যান্থনি মরিসের কাছে। এরপর রোনালদোর দ্বিতীয় চেষ্টাও পা দিয়ে ফিরিয়ে দেন লুক্সেমবার্গ গোলরক্ষক।

তবে ৮০তম মিনিটে ব্যবধান ৩-১ করে নেয় পর্তুগাল। বদলি হিসেবে নামা জোয়াও পালহিনহা নেতোর কর্নার থেকে হেড করে জাতীয় দলের হয়ে নিজের প্রথম গোলটি করেন। শেষ পর্যন্ত সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে সান্তোসের শিষ্যরা।

এই জয়ে তিন ম্যাচ শেষে ‘এ’ গ্রুপে পয়েন্ট তালিকায় সবার ওপরে এখন পর্তুগাল। তাদের সমান ৭ পয়েন্ট থাকলেও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দুইয়ে আছে আজারবাইজানের সঙ্গে ২-১ ব্যবধানে জেতা সার্বিয়া। তিন পয়েন্ট নিয়ে তিন নম্বরে লুক্সেমবার্গ।

পুঁজিবাজার রিপোর্ট – আ/ব/সি/ ৩১ মার্চ, ২০২১।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

May ২০২১
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Apr    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১