ইন্দো-বাংলা ফার্মার আইপিও আবেদন শুরু ৮ এপ্রিল

প্রচ্ছদ » Breaking News || Slider || আইপিও » ইন্দো-বাংলা ফার্মার আইপিও আবেদন শুরু ৮ এপ্রিল

Indo-Banglaপুঁজিবাজার রিপোর্ট ডেস্ক: পুঁজিবাজার থেকে মূলধন সংগ্রহের অনুমোদন পাওয়া ঔষধ ও রসায়ণ খাতের কোম্পানি ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আবেদন গ্রহণ শুরু হবে আগামী ৮ এপ্রিল থেকে যা চলবে আগামী ১৮ এপ্রিল পর্যন্ত। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, পুঁজিবাজার থেকে ২ কোটি সাধারণ শেয়ার ছেড়ে ২০ কোটি টাকা সংগ্রহ করবে ইন্দো-বাংলা ফার্মাসিটিক্যালস। ১০ টাকা অভিহিত মূল্যে শেয়ার ইস্যু করবে কোম্পানিটি। উত্তোলিত এ অর্থ দিয়ে কোম্পানিটি কারখানা, প্রশাসনিক ভবন, গুদাম ও গ্যারেজ ভবন নির্মাণ, মেশিনারিজ ক্রয় এবং আইপিও খাতে ব্যয় করবে।

উল্লেখ্য, গত বছরের অর্থাৎ ২০১৭ সালের ৩ অক্টোবর বিএসইসির ৬১৩তম কমিশন সভায় প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) অনুমোদন পায় কোম্পানিটি। আর আইপিও অনুমোদনের ৫ মাস পরে গত ১৯ ফেব্রুয়ারি বিএসইসির সম্মতিপত্র পেয়েছে ইন্দো-বাংলা।

জানা গেছে, ৩০ জুন, ২০১৬ সমাপ্ত হিসাববছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৬২ টাকা। এ সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১১.৬৩ টাকা।

আইপিওতে কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এএফসি ক্যাপিটাল লিমিটেড, ইবিএল ইনভেস্টমেন্ট লিমিটেড এবং সিএপিএম অ্যাডভাইজরি লিমিটেড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

September ২০২১
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Aug    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০