এফবিসিসিআই নির্বাচন: স্থগিতাদেশের বিরুদ্ধে করা রিটের শুনানি ৩০ মার্চ

প্রচ্ছদ » Uncategorized » এফবিসিসিআই নির্বাচন: স্থগিতাদেশের বিরুদ্ধে করা রিটের শুনানি ৩০ মার্চ

নিজস্ব প্রতিবেদক: ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই-এর ২০১৭-১৯ মেয়াদের নির্বাচন স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে সংগঠনটির করা আবেদনের শুনানির জন্য ৩০ মার্চ দিন ধার্য করেছে আপিল বিভাগ।

আজ সোমবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস.কে.) সিনহার নেতৃত্বাধীন তিন সদস্যর আপিল বিভাগ এই তারিখ ধার্য করে। ওই সময় পর্যন্ত বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) নির্বাচনের কার্যক্রম চলমান থাকবে বলে জানিয়েছেন দুই পক্ষের আইনজীবীরা।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। এফবিসিসিআইয়ের পক্ষে ছিলেন আইনজীবী শেখ ফজল নূর তাপস ও ইমতিয়াজ মইনুল ইসলাম। রিট আবেদনকারীর পক্ষে ছিলেন আইনজীবী রোকনউদ্দিন মাহমুদ ও বদরুদ্দোজা বাদল।

আইনজীবী বদরুদ্দোজা বাদল বলেন, নির্বাচন স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে এফবিসিসিআইয়ের আবেদনের শুনানির দিন ধার্য ছিল। বিষয়টি শুনানির জন্য এলে দেখা যায়, এফবিসিসিআইয়ের আবেদনের একটি পাতা নেই। এই ত্রুটি নজরে এলে তা ঠিক করার নির্দেশ দেয় আদালত। পরবর্তী শুনানির জন্য ৩০ মার্চ দিন ধার্য করা হয়।

রিট আবেদনের পরিপ্রেক্ষিতে গত বুধবার দুই মাসের জন্য এফবিসিসিআইয়ের নির্বাচন স্থগিত করে হাইকোর্ট। নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টে আবেদন করেছিলেন ময়মনসিংহ চেম্বার অব কমার্সের সভাপতি আমিনুল হক।

প্রসঙ্গত, তফসিলে আগামী ১৪ মে এফবিসিসিআই নির্বাচনের তারিখ ধার্য রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *