এশিয়ান নেটওয়ার্কে সেরা নুসরাত ফারিয়া

প্রচ্ছদ » বিনোদন » এশিয়ান নেটওয়ার্কে সেরা নুসরাত ফারিয়া

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিবিসির এশিয়ান নেটওয়ার্ক রেডিও চ্যানেল বছরব্যাপী এক অনুষ্ঠানমালার আয়োজন করেছে। এতে ধারাবাহিকভাবে তুলে ধরা হচ্ছে নতুন প্রজন্মের প্রায় ৫০ জন তরুণ-তরুণীর সাফল্যের গল্প।

যারা কোনো না কোনোভাবে বাংলাদেশি সংস্কৃতির সঙ্গে যুক্ত। সেখানে বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটেনের এমপি রুশনারা আলির সঙ্গে তালিকায় রয়েছেন দুই বাংলার অন্যতম জনপ্রিয় চিত্রনায়িকা নুসরাত ফারিয়াও।

এ অনুষ্ঠানের মাধ্যমে ব্রিটেনে বাংলাদেশি বংশোদ্ভূত তরুণ প্রজন্মের কাজ ও সাফল্য তুলে ধরা হবে। একইসঙ্গে বাংলাদেশের বিভিন্ন ইস্যুতে তাদের মতামত এবং বাংলাদেশের ঐতিহ্য তারা কীভাবে দেখছেন সে বিষয়টিও উঠে আসবে।

অভিনেত্রী নুসরাত ফারিয়া বর্তমানে দেশে থাকলেও ইউনিভার্সিটি অব লন্ডনে পড়াশোনা করছেন বলে তালিকায় তার নাম রয়েছে। আয়োজকদের ধন্যবাদ জানিয়ে নুসরাত ফারিয়া বলেন, ‘অনুষ্ঠানে অংশ নেওয়া বেশিরভাগ তরুণ-তরুণী যুক্তরাজ্যে বসবাসকারী। সফল এই উদীয়মানদের কাতারে আমার নাম আছে-আমি এতে সম্মানিত বোধ করছি।’

২৬ মার্চ প্রকাশ পেয়েছে অনুষ্ঠানটি। ২৮ দিন অনলাইনে এটি শুনতে পারবেন শ্রোতারা। বিবিসি সাউন্ডে গিয়ে শোনা যাবে নুসরাত ফারিয়ার জীবনের নানা গল্প। গল্প বলার পাশাপাশি চলবে বিভিন্ন শিল্পীর ২০টি গান। আয়োজনে নুসরাতের পছন্দের যে গানগুলো শুনতে পাবেন সেগুলোর মধ্যে রয়েছে ‘আমি বাংলার গান গাই’, ‘শিল্পী আমি তোমাদেরই গান শোনাব’, ‘সে যে বসে আছে’, ‘সেই তুমি’সহ আরও কিছু গান। নিজের গাওয়া ‘আমি চাই থাকতে’ গানটিও শোনাবেন নুসরাত ফারিয়া।

এশিয়ান নেটওয়ার্ক চ্যানেলের প্রধান আহমেদ হুসেন বলেন, আমরা শুধু স্বাধীনতার ৫০ বছরের দিকেই ফিরে তাকাতে চাইছি না, আগামী ৫০ বছরের দিকেও আমরা তাকাতে চাই। আমরা চাই বিশ্ববাসীকে তাদের কাহিনি শোনাতে, যাতে ৫০ বছর পরও সেই সংগ্রামের দিনগুলোর কথা বিশ্বের মানুষ জানতে পারে।

পুঁজিবাজার রিপোর্ট – আ/ব/সি/ ৩১ মার্চ, ২০২১।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

May ২০২১
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Apr    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১