কারস্টেনকে পরামর্শক হিসেবে চায় বিসিবি

প্রচ্ছদ » খেলা » কারস্টেনকে পরামর্শক হিসেবে চায় বিসিবি

kirstenপুঁজিবাজার রিপোর্ট ডেস্ক: আসছে আইপিএল শেষ হওয়ার পর গ্যারি কারস্টেনের সঙ্গে আলোচনা করবে বিসিবি। তবে জাতীয় দলের কোচ হিসেবে নয়, দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটসম্যানকে বিসিবি চায় সামগ্রিক ক্রিকেট উন্নয়নের পরামর্শক হিসেবে; যে ভূমিকায় এক সময় বাংলাদেশের ক্রিকেটে ছিলেন আরেক দক্ষিণ আফ্রিকান এডি বারলো।

বাংলাদেশের ক্রিকেটে কারস্টেনের সম্পৃক্ত হওয়া নিয়ে গুঞ্জন চলছিল বেশ কিছুদিন ধরেই। সেই গুঞ্জনের ভিত্তি পাওয়া গেল মঙ্গলবার বিসিবি পরিচালক জালাল ইউনুসের কথায়। মূলত জাতীয় দলের প্রধান কোচ খোঁজার অভিযানেই কারস্টেনের সঙ্গে যোগাযোগ শুরু করেছিল বিসিবি। তবে ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগগুলোয় ব্যস্ত কারস্টেন আপাতত পূর্ণকালীন জাতীয় দলের দায়িত্ব নিতে খুব একটা আগ্রহী নন। সেজন্যই বিসিবি তাকে নিয়ে এগোচ্ছে বিকল্প ভাবনায়।

বিসিবির মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস জানালেন, কারস্টেনকে অন্য ভূমিকায় কাজে লাগাতে চায় বোর্ড।

“আমরা কারস্টেনকে চাইছি পরামর্শক হিসেবে। জাতীয় দল শুধু নয়, ‘এ’ দল, অনূর্ধ্ব-১৯ দলসহ অন্যান্য দল, অবকাঠামো উন্নয়ন, ক্রিকেটের সামগ্রিক উন্নয়নে পরামর্শ দেবেন তিনি। এক সময় এডি বারলো যে ভূমিকায় ছিলেন, সেভাবেই তাকে কাজে লাগাতে চাই আমরা।”

“অবশ্য এখনও কিছু চূড়ান্ত নয়। আইপিএল শেষ হওয়ার পর তার সঙ্গে বিশদভাবে আলোচনা করব আমরা।”

জালাল ইউনুসের দাবি, রাজি হলে খণ্ডকালীন নয়, পূর্ণ দায়িত্বেই থাকবেন কারস্টেন। তবে পাশাপাশি ফ্র্যাঞ্চাইজি লিগগুলোসহ নিজের অন্য দায়িত্বগুলোও চালিয়ে যাবেন।

আইপিএলে এবার রয়্যাল চালেঞ্জার্স বেঙ্গালুরুর ব্যাটিং কোচ কারস্টেন। পাশাপাশি বিগ ব্যাশে হোবার্ট হারিকেন্সের কোচ।

দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটসম্যান কারস্টেন আন্তর্জাতিক আঙিনায় আধুনিক ক্রিকেটে সবচেয়ে সফল কোচদের একজন। তার কোচিংয়ে টেস্ট র‌্যাঙ্কিংয়ে প্রথমবার শীর্ষে উঠেছিল ভারত। জিতেছিল ২০১১ বিশ্বকাপ। এরপর পারিবারিক কারণে ফিরে যান দেশে। পরে তার কোচিংয়ে টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠেছিল দক্ষিণ আফ্রিকাও।

বাংলাদেশ দলের প্রধান কোচ নিয়োগের ব্যাপারে খুব বেশি অগ্রগতি হয়নি। এখন দলে নেই ব্যাটিং কোচও। কদিন আগে পদত্যাগ করেছেন সহকারী কোচ রিচার্ড হ্যালসল। বিসিবি শূন্যতা পূরণের চেষ্টা চালিয়ে যাচ্ছে, বললেন জালাল ইউনুস।

“কোচের খোঁজ চলছে। কয়েকজনের সঙ্গে কথা বলেছি আমরা। আমাদের যেসব চাওয়া আছে, সেসব পূরণ করতে পারছে না অনেকেই। এজন্য দেরি হচ্ছে। আশা করি, জুনে ওয়েস্ট ইন্ডিজ সফরের আগেই আমরা কোচ পেয়ে যাব। পাশাপাশি ভালো সহকারী কোচও খুঁজছি আমরা।”

“ব্যাটিং কোচের ব্যাপারে দক্ষিণ আফ্রিকার নিল ম্যাকেঞ্জির সঙ্গে কথা হয়েছিল। আলোচনা চলছে। ম্যাকেঞ্জি যদি না আসে তাহলে অন্য জায়গা থেকে চেষ্টা করা হবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

January ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Dec    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১