চসিক নির্বাচন হবে ইভিএমে

প্রচ্ছদ » জাতীয় » চসিক নির্বাচন হবে ইভিএমে

ctg nirbachonপুঁজিবাজার রিপোর্ট ডেস্ক: নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৯ মার্চ (রোববার)।

তফসিল অনুযায়ী, মনোনয়ন পত্র দাখিলের শেষ সময় বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি), মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ মার্চ। ২ থেকে ৪ মার্চ পর্যন্ত প্রার্থীরা আপিল করতে পারবেন। ৮ মার্চ পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করতে পারবেন। এরপর ৯ মার্চ চূড়ান্ত প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে। ২৯ মার্চ সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ৭১৯টি কেন্দ্রে ভোটগ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

রোববার (১৬ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে কমিশনের ৬১তম সভায় ইসির সিনিয়র সচিব মো. আলমগীর এই তফসিল ঘোষণা করেন।

চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. হাসানুজ্জামান জানান, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন সংক্রান্ত গণবিজ্ঞপ্তি সোমবার (আজ) জারি করা হবে। গণবিজ্ঞপ্তি জারির পর থেকে প্রার্থীরা মনোনয়ন ফরম পাবেন।

চট্টগ্রাম জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান বলেন, ১ মার্চ চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। নতুন তালিকায় আগামী ২৯ মার্চ ইভিএমে ভোটগ্রহণ হবে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ২০১৫ সালে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ভোটার সংখ্যা ছিল ১৮ লাখ ১৩ হাজার ৪৪৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯ লাখ ৩৭ হাজার ৫৩ জন এবং নারী ভোটার ৮ লাখ ৭৬ হাজার ৩৯৬ জন। এবার প্রায় দেড় লাখ ভোটার বাড়তে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

January ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Dec    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১