জয়পুরহাটে ট্রেনের বগি লাইনচ্যুত, তদন্ত কমিটি গঠন

প্রচ্ছদ » Uncategorized » জয়পুরহাটে ট্রেনের বগি লাইনচ্যুত, তদন্ত কমিটি গঠন

brপুঁজিবাজার রিপোর্ট ডেস্ক: জয়পুরহাটের পাঁচবিবি উপজেলায় ট্রেনের একটি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার সকালে চিলাহাটি থেকে রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস ট্রেনের একটি বগি পাঁচবিবি স্টেশনের অদূরে রেলগুমটির কাছে লাইনচ্যুত হয়।

পাঁচবিবি রেল স্টেশন সূত্রে জানা যায়, প্রায় দুই ঘণ্টা ঢাকাসহ দক্ষিণ-পশ্চিম অঞ্চলের সঙ্গে ট্রেন চলাচল বিঘ্ন ঘটে। এক নম্বর লাইনে ট্রেন চলাচল বন্ধ থাকলেও বিকল্প পথ হিসেবে দুই নম্বর লাইন দিয়ে ধীরগতিতে ট্রেন চলাচল করে। পরে পার্বতীপুর থেকে উদ্ধার ট্রেন এসে উদ্ধার কার্যক্রম পরিচালনা করছে। উদ্ধার কার্যক্রম সম্পন্ন হলে ট্রেন চলাচল স্বাভাবিক হবে। এ ঘটনায় চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

পাকশি রেলওয়ের সহকারী পরিবহন কর্মকর্তা ও তদন্ত কমিটির আহ্বায়ক নাসির উদ্দিন বলেন, কী কারণে এ দুর্ঘটনা ঘটেছে তাৎক্ষণিকভাবে জানা না গেলেও এ ব্যাপারে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী সাতদিনের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দেবে কমিটি। ট্রেন চলাচলে যেন বিঘ্ন না হয় এজন্য ট্রেন চলাচলের ফাঁকে ফাঁকে উদ্ধার কার্যক্রম চলছে। এ কারণে উদ্ধারকাজে একটু বেশি সময় লাগছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *