টানা সাত দিন পতন বৃত্তে সূচক

প্রচ্ছদ » Uncategorized » টানা সাত দিন পতন বৃত্তে সূচক

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : সপ্তাহের শেষ কার্যদিবস দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এরই ধারাবাহিকতায় টানা ৭ কার্যদিবস পতনে বিরাজ করছে বাজার।

এইদিন শুরু থেকে উত্থান থাকলেও ৩৫ মিনিট পর ব্যাংক ও আর্থিক খাতের সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। এবং শেষ দিকে একবার ঘুড়ে দাঁড়ানোর চেষ্টা করলেও ব্যাহত হয় বাজার। এদিন ডিএসইতে আগের দিনের চেয়ে লেনদেনের পরিমাণও কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) মূল্যসূচকে নেতিবাচক প্রবণতা থাকলেও আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ ডিএসইতে ৫৯৫ কোটি ৭৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে; যা আগের দিনের চেয়ে ১১৯ কোটি ৪ লাখ টাকা কম। গতকাল ডিএসইতে ৭১৪ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৫৭টির, কমেছে ১২১টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টির শেয়ার দর।
এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্যসূচক ৩৭ পয়েন্ট কমে ৫ হাজার ৬৪৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৯৮ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৯৩ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সেঞ্জে (সিএসই) আজ ৪৭ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৭ হাজার ৪৭২ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৬টির, কমেছে ৯৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টি কোম্পানির শেয়ার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

[ytplayer id=33256]

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

April ২০২৪
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Mar    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০