ডিএসই-সিএসইর স্বতন্ত্র পরিচালকের নিয়োগ অনুমোদন

প্রচ্ছদ » Uncategorized » ডিএসই-সিএসইর স্বতন্ত্র পরিচালকের নিয়োগ অনুমোদন

DSE--CSE111পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক: ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) স্বতন্ত্র পরিচালকের শূন্য পদে নিয়োগোর বিষয়ে চূড়ান্ত অনুমোদন দিয়েছে বিএসইসি। দুই স্টক এক্সচেঞ্জের প্রস্তাবিত তালিকা থেকে যোগ্য ব্যক্তিদেরকে বাছাইয়ের মাধ্যমে এই চূড়ান্ত অনুমোদন দিয়েছে কমিশন।

আজ মঙ্গলবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নিয়মিত সভায় স্বতন্ত্র পরিচালক নিয়োগের বিষয়ে সিদ্ধান্ত হয়েছে।

সূত্র জানায়, কমিশন আজ ডিএসইর শূন্য হওয়া ৬ স্বতন্ত্র পরিচালক পদে ও সিএসইর ৭ শূন্য পদে নিয়োগের বিষয়টি চূড়ান্ত করেছে। এছাড়া চূড়ান্ত হওয়া স্বতন্ত্র পরিচালকদের নামের তালিকাসহ উভয় স্টক এক্সচেঞ্জে চিঠি পাঠিয়েছে কমিশন।

এর আগে গত ১০ ফেব্রুয়ারি শূন্য হতে যাওয়া ৬ স্বতন্ত্র পরিচালক পদে নিয়োগের জন্য কমিশনে ১৮ জনের তালিকা পাঠায় ডিএসই।

গত ১১ ফেব্রুয়ারি ডিএসইর স্বতন্ত্র পরিচালকদের মধ্যে অবসরে গেছেন চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল হাশেম, পরিচালক সিদ্দিকুর রহমান মিয়া, মনোয়ারা হাকিম আলী, ওয়ালীউল ইসলাম, ড. এম কায়কোবাদ ও অধ্যাপক ড. মাসুদুর রহমান। এরমধ্যে শুধুমাত্র মাসুদুর রহমানের পূণ:নিয়োগের সুযোগ আছে এবং পূণ:নিয়োগের জন্য তার নাম তালিকায় পাঠানো হয়েছে। তার প্রথম দফায় নিয়োগের ৩ বছরের মেয়াদ শেষ হয়েছে। ফলে তার পুণ:নিয়োগ করা হলে, তিনি আরেক দফায় ৩ বছরের জন্য ডিএসইর পর্ষদে থাকবেন। অন্যথায় ডিএসইর পর্ষদে নতুন ৬ জন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দিতে হবে।

উল্লেখ্য, ডিএসইর পর্ষদে ১৩ জনের মধ্যে ৭ জন স্বতন্ত্র পরিচালক ও ৪ জন শেয়ারহোল্ডার পরিচালক রয়েছেন। এছাড়া ১ জন কৌশলগত বিনিয়োগকারীর মনোনিত পরিচালক এবং পদাধিকার বলে পর্ষদে আরেক জন রয়েছেন ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *