ঢাকা মহানগরের ১৫টি আসনে প্রতীক পেলেন ১৩২ জন

প্রচ্ছদ » জাতীয় » ঢাকা মহানগরের ১৫টি আসনে প্রতীক পেলেন ১৩২ জন

mp potikপুঁজিবাজার রিপোর্ট ডেস্ক: সব দল ও প্রার্থীর ক্ষেত্রে এক আচরণবিধি পালন করা হবে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা এম আলী আজম।

তিনি বলেছেন, ঢাকা মহানগরের ১৫টি আসনের সব প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের আচারণবিধি অনুসরণ করার অনুরোধ জানানো হয়েছে। একইসঙ্গে আচরণবিধি ভঙ্গ হলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

সোমবার (১০ ডিসেম্বর) কমিশনারের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সভা কক্ষে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দিয়ে তিনি এ কথা বলেন। এসময় অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) তারিকুল ইসলাম ছাড়াও অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রতীক পাচ্ছেন প্রার্থীরা :
আলী আজম বলেন, আজ ঢাকা মহানগরের ১৫টি আসনে ১৩২ জন প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। এর মধ্যে ১১২ জনকে প্রতীক হস্তান্তর করা হয়েছে। বাকি ২০ জনের প্রতীক আমাদের কাছে রয়েছে। যেকোনো সময় তারা তাদের প্রতীক গ্রহণ করতে পারবেন।

তিনি বলেন, যারা আচরণবিধি ভঙ্গ করবেন তাদের জন্য আইন অনুযায়ী সর্বোচ্চ ৫০ হাজার টাকা ও জেলের ব্যবস্থা রয়েছে। শাস্তি হবে আপরাধের ধরনের উপর।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আচরণবিধি সবার জন্য সমান। আচরণবিধি মনিটরিংয়ের জন্য প্রতিটি আসনে একজন ম্যাজিস্ট্রেট রয়েছেন। এছাড়া সিটি করপোরেশনও কাজ করবে। পাশাপাশি দুইজন সহকারী রিটার্নিং অফিসার রয়েছেন প্রতিটি আসনে। তারা সার্বক্ষণিক আচরণবিধি পরিপালনে সহায়তা করবেন।

ঢাকা মহানগরের ১৫টি আসনের মধ্যে ঢাকা-৪ আসনে ৯ জনের মধ্যে ৮ জন প্রতীক নিয়েছেন। এছাড়া ঢাকা-৫ আসনে ১০ জন, ঢাকা-৬ আসনে ৮ জন, ঢাকা-৭ আসনে ১২ জনের মধ্যে ১০ জন, ঢাকা-৮ আসনে ১৪ জন, ঢাকা-৯ আসনে ৭ জন, ঢাকা-১০ আসনে ৬ জনের মধ্যে ৫ জন, ঢাকা-১১ আসনে ৮ জনের মধ্যে ৬ জন, ঢাকা-১২ আসনে ৬ জন, ঢাকা-১৩ আসনে ১০ জনের মধ্যে ৭ জন, ঢাকা-১৪ আসনে ৭ জন, ঢাকা-১৫ আসনে ১০ জনের মধ্যে ৬ জন, ঢাকা-১৬ আসনে ৭ জনের মধ্যে ৬ জন, ঢাকা-১৭ আসনে ১০ জনের মধ্যে ৮ জন এবং ঢাকা-১৮ আসনে ৮ জনের মধ্যে ৫ জন প্রতীক নিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

September ২০২১
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Aug    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০