নিরাপত্তায় সন্তুষ্ট ক্রিকেট অস্ট্রেলিয়া

প্রচ্ছদ » খেলা » নিরাপত্তায় সন্তুষ্ট ক্রিকেট অস্ট্রেলিয়া

নিজস্ব প্রতিবেদক : আগস্টে বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। তার আগে বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা দেখতে দুদিনের সফরে সোমবার রাতে ঢাকা এসেছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার দূর্নীতি ও নিরাপত্তা বিষয়ক পরামর্শক শন ক্যারল।

মঙ্গলবার সকালে অস্ট্রেলীয় হাইকমিশনে বৈঠক করেছেন। দুপুরে পুলিশ সদরদপ্তরে বৈঠক করেছেন আইজিপি শহীদুল হকের সঙ্গেও। বিকেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বৈঠকের পর মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামও পরিদর্শন করেন ক্যারল। রাতে একাধিক গোয়েন্দা সংস্খার সঙ্গেও বৈঠকে বসার কথা রয়েছে ক্যারলের। আগামীকাল বুধবার চট্টগ্রাম যাবেন ক্যারল।

বিসিবির যে নিরাপত্তা পরিকল্পনা পেয়েছেন তাতে সন্তুষ্ট ক্যারল। পাশাপাশি অন্যান্য সুযোগ সুবিধা দেখে ইতিবাচক মনোভাব প্রকাশ করেছেন। গত বছরের অক্টোবরে ঢাকায় ইংল্যান্ড সিরিজ চলাকালিন সময়ে এসেছিলেন ক্যারল। ইংল্যান্ড ক্রিকেট দলকে দেয়া নিরাপত্তা দেখে বাংলাদেশের ভূয়ষী প্রশংসাও করেন তিনি। তার বিশ্বাস এবার অস্ট্রেলিয়া ক্রিকেট দলকেও একই নিরাপত্তা দেয়া হবে।

ইংল্যান্ড ক্রিকেট দলকে দেয়া নিরাপত্তা পেলেই খুশি ক্রিকেট অস্ট্রেলিয়া। তার কথায় এমনটাই মনে হল,‘গত বছর ইংল্যান্ড ক্রিকেট দলকে যে নিরাপত্তা দেওয়া হয়েছিল তা সন্তোষজনক ছিল। একই নিরাপত্তা আশা করছি ক্রিকেট অস্ট্রেলিয়াকেও দেয়া হবে। পাশাপাশি সিরিজটিকে সফলভাবে সম্পন্ন করতে বাংলাদেশ সরকার ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে একসঙ্গে কাজ করবে ক্রিকেট অস্ট্রেলিয়া।’

নিরাপত্তার ব্যাপারে শতভাগ আশ্বস্ত হতেই ক্যারলকে বাংলাদেশে পাঠানো হয়েছে। তার সবুজ সংকেত পেলে বাংলাদেশে আসতে কোনো বাঁধা থাকবে না। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন আশ্বস্ত করলেন, ইংল্যান্ড ক্রিকেট দলকে দেয়া নিরাপত্তা এবার অস্ট্রেলিয়াকে দেয়া হবে। তিনি সিরিজ না হওয়ার কোনো কারণও খুঁজে পাচ্ছেন না। বিসিবির প্রধান নির্বাহী বলেছেন,‘ইংল্যান্ড ক্রিকেট দলকে যে নিরাপত্তা দিয়েছিলাম অস্ট্রেলিয়াকেও সে অনুযায়ী নিরাপত্তা দেয়া হবে। আমরা আশাবাদী। আমরা যে নিরাপত্তা পরিকল্পনা দিয়েছি তাতে তারা খুবই খুশি। সিএর প্রতিনিধি নিরাপত্তা ব্যবস্থার সুযোগ-সুবিধাগুলো দেখতে স্বশরীরে এসেছেন। তারা বাড়তি কোন নিরাপত্তা ব্যবস্থা এখনও চাননি। মূলত এখানে এসেছেন নিরাপত্তা ব্যবস্থাটা দেখতেই।’

২০১৫ সালে নিরাপত্তা্র অজুহাতে বাংলাদেশ সফর স্থগিত করে ক্রিকেট অস্ট্রেলিয়া। স্থগিত হওয়া সিরিজ খেলতে আগস্টে বাংলাদেশে আসবে স্টিভেন স্মিথের দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

October ২০২১
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Sep    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১