আট কোম্পানির লভ্যাংশ ঘোষণা

প্রচ্ছদ » Uncategorized » আট কোম্পানির লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৮টি কোম্পানির পরিচালনা পর্ষদ আজ বৃহস্পতিবার শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য কোম্পানিগুলো এই লভ্যাংশ ঘোষণা করেছে।

প্রাইম ব্যাংক:
প্রাইম ব্যাংকের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৬ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ১৩ পয়সা। আগের বছর ইপিএস ছিল ২ টাকা ১১ পয়সা। কোম্পানিটি শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৪ টাকা ৫৭ পয়সা।
কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে ৮ মে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ এপ্রিল।

ইউনাইটেড ইন্স্যুরেন্স:
ইউনাইটেড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১১ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৮৭ পয়সা। কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৮ টাকা ৬৪ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে ১৪ মে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ এপ্রিল।

সেন্ট্রাল ইন্স্যুরেন্স:
সেন্ট্রাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৭ শতাংশ নগদ ও বাকি ৫ শতাংশ বোনাস লভ্যাংশ। কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ১ টাকা ৭২ পয়সা। কোম্পানিটি শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২২ টাকা ৮৩ পয়সা।
কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে ১ জুন। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৬ এপ্রিল।

ওয়ান ব্যাংক:
পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি ওয়ান ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২৩ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১৩ শতাংশ নগদ। আর ১০ শতাংশ বোনাস। কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৬৪ পয়সা। আর এককভাবে ইপিএস হয়েছে ৩ টাকা ১০ পয়সা।কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে ১১ মে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ এপ্রিল।

ফনিক্স ফাইন্যান্স:
ফনিক্স ফাইন্যান্স লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৩৩ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ২১ টাকা ৮ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে ২৯ জুন। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৪ মে।

সিটি ব্যাংক:
ব্যাংক খাতের কোম্পানি সিটি ব্যাংক লিমিটেড ২৪ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৪৬ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ জুন অনুষ্ঠিত হবে। কোম্পানিটি ২০১৫ সালে ২২ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল।

গ্লোবাল ইন্স্যুরেন্স:
বীমা খাতের এ কোম্পানিটি সমাপ্ত অর্থবছরের জন্য বিনিয়োগকারীদের ৭ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানিটির কনসোলিডেটেড শেয়ার প্রতি আয় (ইপিএস) ০.৫৫ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১২.২৯ টাকা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৪ জুন অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৪ এপ্রিল। কোম্পানিটি ২০১৫ সালে ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিল।

ইসলামী ব্যাংক:
শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে ২৩ মে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৩ এপ্রিল। কোম্পানিটি ২০১৫ সালে ২০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *