পাকিস্তানের হামলায় ভারতের ৫ সেনা নিহত

প্রচ্ছদ » আর্ন্তজাতিক » পাকিস্তানের হামলায় ভারতের ৫ সেনা নিহত

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ বিভাগ এক সংবাদ বিবরণীতে দাবি করেছে, পাকিস্তানি বাহিনীর গুলি ও গোলায় ভারতের পাঁচ সেনা নিহত হয়েছেন।

এতে আরো বলা হয়েছে, জম্মু ও কাশ্মীরে নিয়ন্ত্রণরেখায় ভারতীয় সেনাবাহিনীর গোলায় পাকিস্তানের দুই বেসামরিক নাগরিক ও দুই সেনা নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন ১৪ পাকিস্তানি। অন্যান্য স্থানে গোলাগুলিতে আরো কয়েকজন আহত হয়েছেন।

পাকিস্তানের দাবি, বুধবার নিয়ন্ত্রণরেখায় ভারতীয় বাহিনীর গোলা হামলার জবাবে পাকিস্তানি বাহিনী হামলা চালায়। এতে ভারতের কয়েকটি সীমান্ত পোস্ট ধ্বংস হয় এবং তাদের পাঁচ সেনা নিহত হন। পাকিস্তানের কড়া জবাবে স্তব্ধ হয়ে যায় ভারতীয় সেনাদের বন্দুক।

পাকিস্তানের সেনাবাহিনীর গণমাধ্যম শাখার মহাপরিচালককে উদ্ধৃত করে সংবাদ বিবরণীতে বলা হয়েছে, ‘বিনা উসকানিতে যুদ্ধবিরতি লঙ্ঘন করলে সব সময়ই কঠোর, আগ্রাসী ও সমুচিত জবাব দেওয়া হবে।’

পাকিস্তান পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) রশিদ নাইম খানের তথ্যানুসারে, হতাহতের সংখ্যার বিচারে বুধবার ছিল কোটলি জেলার নাকিয়াল সেক্টরের জন্য সবচেয়ে খারাপ দিন।

তিনি দাবি করেছেন, ভারতের নির্বিচার গুলি ও গোলা হামলায় নাকিয়াল সেক্টরে একজন নিহত ও ১০ জন আহত হয়েছেন। হ্যাভেলি জেলার নেজাপির সেক্টরে একজন নিহত ও দুজন আহত হয়েছেন। তবে ভিম্বার জেলার সামাহনি সেক্টর অপেক্ষাকৃত শান্ত ছিল। সেখানে একজন আহত হয়েছেন।

ডিআইজি খান ডন নিউজকে বলেছেন, ভারতের হামলায় পাকিস্তানের ধারোতি বালাকোট গ্রামে ইলিয়াস খান নামে ৪২ বছর বয়সি এক পাকিস্তানি নিহত হয়েছেন। এখানে আহত হয়েছেন প্রায় ১৩ জন।

তিনি দাবি করেন, ভারতীয় সেনারা নিরস্ত্র বেসামরিক নাগরিকদের লক্ষ্য করে মর্টার শেল ও গুলি ছুঁড়ছে। এতে বেসামরিক লোকজনের জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে। স্থানীয় এক পুলিশ জানিয়েছে, ভারতীয়দের গোলায় ক্ষয়ক্ষতির সঠিক তথ্য জোগাড় করা তাদের পক্ষে অসম্ভব। কারণ নিয়ন্ত্রণরেখার আশপাশে টেলিকমিউনিকেশন ব্যবস্থা খুবই দুর্বল।

পুঞ্চ বিভাগের ডিআইজি সাজ্জাদ হুসাইন ডন নিউজকে জানিয়েছেন, এ বিভাগের হ্যাভেলি জেলার নেজাপির সেক্টরে বুধবার ভারতীয় সেনাদের গোলা হামলায় তিন কিশোর ও তরুণ আহত হয়েছে। তারা হলো- সাজাদ (১৪) ওয়াসিম (১৩) এবং রাফাকাত (১৬।

একদিন আগে পাকিস্তানের ভিম্বার ও কোটলি জেলায় ভারতীয় সেনাদের হামলায় দুজন নিহত ও ১২ জন আহত হন। মঙ্গলবার চারজন এবং সোমবার ছয়জন আহত হন।

রোববার ভারতীয় বাহিনীর হামলায় পাকিস্তান সেনাবাহিনীর একটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয় এবং এ ঘটনায় চার পাকিস্তানি সেনা নিহত হন। সেনা ও বেসামরিক লোক নিহত হওয়ায় ভারত সরকারের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছে পাকিস্তান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

October ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Aug    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১