পারস্পরিক সহযোগিতা বাড়াতে ডিএসই ও কোরিয়া স্টক এক্সচেঞ্জের ওয়ার্কশপ

প্রচ্ছদ » আজকের সংবাদ » পারস্পরিক সহযোগিতা বাড়াতে ডিএসই ও কোরিয়া স্টক এক্সচেঞ্জের ওয়ার্কশপ

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ এবং কোরিয়া উভয় দেশের পুঁজিবাজারের অভিজ্ঞতা বিনিময় এবং সেন্ট্রাল কাউন্টার পার্টি (সিসিপি) এর বিষয়ে দ্বিপাক্ষিক সহযোগিতা আরও জোরদার করতে ডিএসইতে ২ দিনব্যাপী যৌথ ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। গত ২২-২৩ ফেব্রুয়ারি ডিএসই বোর্ডরুমে ঢাকা স্টক এক্সচেঞ্জ এবং কোরিয়া এক্সচেঞ্জের মধ্যে এ ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়।

ওয়ার্কশপে কোরিয়া এক্সচেঞ্জের প্রতিনিধিদলে ছিলেন মি. স্যাং ইউকে পার্ক, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট (হেড অব ইএম বিজনেস), প্রজেক্ট লিডার, সিপিপি অপারেশনস, মি. সুং জুন লি, সিনিয়র ম্যানেজার, সি/এস আইটি সিস্টেম, মার্কেট সার্ভেইল্যান্স; মি. জুং সুক হান, সিনিয়র ম্যানেজার, এক্সচেঞ্জ বিজনেস, ডেরিভেটিভস মার্কেট। ওয়ার্কশপের প্রথম দিন ২২ ফেব্রুয়ারি, ২০১৭ তারিখে ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক কে. এ. এম. মাজেদুর রহমান কোরিয়া এক্সচেঞ্জের প্রতিনিধিদলকে স্বাগত জানিয়ে ডিএসই’র বর্তমান কার্যক্রম এবং ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে অবহিত করেন। এ সময় ডিএসই’র বাজার এবং ভবিষ্যৎ পরিকল্পনা, কোরিয়া এক্সচেঞ্জ বাজার এবং বৈশ্বিক অংশীদারিত্ব, কোরিয়া এক্সচেঞ্জের ডেরিভেটিভস মার্কেট এবং এসএমই মার্কেট, কোরিয়া এক্সচেঞ্জের সার্ভেইল্যান্স সিস্টেম ইত্যাদি বিষয় উপস্থাপিত হয় এবং পরবর্তীতে প্রশ্নোত্তর পর্বে বিস্তারিত আলোচনা হয়।

ঐদিন কোরিয়া এক্সচেঞ্জের প্রতিনিধিবৃন্দ ঢাকা স্টক এক্সচেঞ্জের পরিচালনা পর্ষদের সাথে সৌজন্য সাক্ষাৎ করে। ওয়ার্কশপের দ্বিতীয় দিন ২৩ ফেব্রুয়ারি, কোরিয়া এক্সচেঞ্জের সিসিপি অপারেশন অ্যান্ড রিস্ক ম্যানেজমেন্ট, কোরিয়া এক্সচেঞ্জের আইটি ইনফ্রাস্ট্র্যাকচার অ্যান্ড এসবিএল সিস্টেম, সিসিপি এর উন্নয়নে বাংলাদেশের পরিকল্পনা এবং পরবর্তী পদক্ষেপ ইত্যাদি বিষয় উপস্থাপিত হয় এবং পরবর্তীতে প্রশ্নোত্তর পর্বে বিস্তারিত আলোচনা হয়।

দুই দিন ব্যাপী ওয়ার্কশপের শেষে উভয় এক্সচেঞ্জের প্রতিনিধিবৃন্দ পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি এবং বিভিন্ন ইস্যুতে একসাথে কাজ করার বিষয়ে গভীর আগ্রহ প্রকাশ করেন। উক্ত ওয়ার্কশপে ডিএসই’র পক্ষে বিভিন্ন বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

January ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Dec    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১