প্রতিদিনই ধারাবাহিক দরপতনঃব্যাপক পতনে লেনদেন শেষ

প্রচ্ছদ » Breaking News || বাজার বিশ্লেষন » প্রতিদিনই ধারাবাহিক দরপতনঃব্যাপক পতনে লেনদেন শেষ

dse-cseপুঁজিবাজার রিপোর্ট ডেস্ক: ধারাবাহিক দরপতনে প্রতিদিনই সূচক সর্বোচ্চ অবস্থান থেকে নিচে নেমে যাচ্ছে। আজ সোমবারও সূচকের ব্যাপক পতনে লেনদেন শেষ হয়েছে বাজারে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৫৭ পয়েন্ট কমে ৫ হাজার ৭৭৪ পয়েন্টে অবস্থান করছে। যা গত সাত মাসের মধ্যে সর্বনিম্ন অবস্থান।

এর আগে ২০১৭ সালের ২৩ জুলাই ডিএসইএক্স সূচকের অবস্থান ছিল ৫ হাজার ৭৭৫ পয়েন্ট।

এদিকে আজ ডিএসইতে আগের দিনের চেয়ে লেনদেনও কমেছে। সোমবার ডিএসইতে ৩৫০ কোটি ৬৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে প্রায় ৩৩ কোটি ৪১ লাখ টাকা কম। গতকাল ডিএসইতে লেনদেন হয়েছিল ৩৮৪ কোটি ৪ লাখ টাকা।

এদিন ডিএসইতে মোট লেনদেনে অংশ নিয়েছে ৩৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৩৮টির, কমেছে ২৪৯টির। আর অপরিবর্তিত রয়েছে ৪৭টি কোম্পানির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৫৭ পয়েন্ট কমে ৫ হাজার ৭৭৪ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৩৪৮ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১২৭ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ১৪ কোটি ৯৮ লাখ টাকার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৮৪৪ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২২টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৩৪টির, কমেছে ১৬১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির শেয়ার দর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

January ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Dec    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১