প্রথমদিনেই শেফার্ড ইন্ডাস্ট্রিজের বাজিমাত প্রথমদিনেই শেফার্ড ইন্ডাস্ট্রিজের বাজিমাত

প্রচ্ছদ » কোম্পানি সংবাদ » প্রথমদিনেই শেফার্ড ইন্ডাস্ট্রিজের বাজিমাত প্রথমদিনেই শেফার্ড ইন্ডাস্ট্রিজের বাজিমাত

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : লেনদেন শুরুর প্রথম দিনে বাজিমাত করেছে পুঁজিবাজারে সদ্য তালিকাভুক্ত হওয়া বস্ত্র খাতের কোম্পানি শেফার্ড ইন্ডাস্ট্রিজ। আহ বুধবা কোম্পানিটির শেয়ার দর ৪৪০ শতাংশ বেড়েছে। এর আগে সকাল সাড়ে ১০টায় দেশের উভয় শেয়ারবাজারে আনুষ্ঠিানিকভাবে শুরু হয় এ কোম্পানির লেনদেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বিশ্লেষণে দেখা গেছে, আজ লেনদেনের প্রথমদিনে ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) শেফার্ড ইন্ডাস্ট্রিজের শেয়ার দর ৪৫ টাকায় ওপেন হলেও সর্বচ্চো লেনদেনটি হয় ৫৪.১০ টাকায়। আলোচিত সময়ে কোম্পানির শেয়ার দর ৩৭.১০ টাকা থেকে ৫৪.১০ টাকা পর্যন্ত ওঠানামা করে। আর সর্বশেষ লেনদেন শেষ হয় ৫৩.১০ টাকায়। আজ কোম্পানির ৯২ লাখ ৯৭ হাজার ৬৩৬টি শেয়ার মোট ১৫ হাজার ৪৯৩ বার হাত বদল হয়। যা টাকার অংকে লেনদেন হয় ৪৬ কোটি ৪ লাখ ৩৮ হাজার টাকা।

এদিকে চট্টগ্রাম স্টক একচেঞ্জে (সিএসই) প্রথমদিনে শেফার্ড ইন্ডাস্ট্রিজের শেয়ার দর ৪৩৫ শতাংশ বেড়েছে। আজ কোম্পানির শেয়ার দর ৪১ টাকা থেকে ৫৪ টাকা পর্যন্ত ওঠানামা করে। আর সর্বশেষ লেনদেন হয় ৫৩.৫০ টাকায়। প্রথমদিনে কোম্পানিটির ১৯ লাখ ৪০ হাজার ৫৭০টি শেয়ার মোট ৪ হাজার ৩৩৮ বার হাত বদল হয়। যার বাজার দর ৯ কোটি ৬৩ লাখ ২৫ হাজার ২২৬ টাকা।

আজ এন ক্যাটাগরির আওতায় লেনদেন শুরু করতে যাওয়া শেফার্ড ইন্ডাস্ট্রিজের ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কোম্পানি ট্রেডিং কোড হবে “SHEPHERD”। আর কোম্পানি কোড হবে ১৭৪৭৪। আর সিএসইতে কোম্পানি কোড হবে ১২০৬২।

এর আগে কোম্পানিটির আইপিও লটারিতে বরাদ্দ পাওয়া শেয়ার সিডিবিএলের মাধ্যমে বিনিয়োগকারীদের নিজ নিজ বিও হিসাবে গত ২ মার্চ বৃহস্পতিবার জমা হয়েছে। অন্যদিকে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এ কোম্পানিকে তালিকাভুক্তির অনুমোদন দিয়েছে। আর গত ৬ ফেব্রুয়ারি আইপিও লটারির ড্র প্রক্রিয়া সম্পন্ন করে শেফার্ড ইন্ডাস্ট্রিজ ।

জানা যায়, পুঁজিবাজারে ২ কোটি সাধারণ শেয়ার ছেড়ে ২০ কোটি টাকা সংগ্রহ করবে শেফার্ড ইন্ডাস্ট্রিজ। আর এ লক্ষ্যে অভিহিত মূল্যে তথা ১০ টাকা দরে শেয়ার ইস্যু করবে কোম্পানিটি। আর উত্তোলিত টাকা দিয়ে ওয়াশিং প্লান্ট ভবন নির্মাণ, সম্প্রসারণ, মেশিন ও সরঞ্জামদি ক্রয়, ইটিপি সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খাতে ব্যয় করবে কোম্পানিটি।

৩০ জুন, ২০১৬ পর্যন্ত সমাপ্ত আর্থিক বিবরণী অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১.৪৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৮.৭০ টাকা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেছে আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

November ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Oct    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০