বন্ধুকে হত্যা, দুই বন্ধুর মৃত্যুদণ্ড

প্রচ্ছদ » সারাদেশ » বন্ধুকে হত্যা, দুই বন্ধুর মৃত্যুদণ্ড

tribunalচাঁদপুর প্রতিনিধি: চাঁদপুরে কলেজছাত্র আল আমিন সজল হত্যা মামলায় দুই বন্ধু হাবিবুর রহমান নিশান ও সুমনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার বিকেলে চাঁদপুরের জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমেদ এই রায় প্রদান করেন। আসামিদের উপস্থিতিতে এই রায় প্রদান করা হয়।

সাজাপ্রাপ্তরা হলেন, হাবিবুর রহমান নিশান (২৩) ও নাজমুল ইসলাম বেপারী সুমন (২২)। তাদের বাড়ি চাঁদপুর সদর উপজেলার খলিসাডুলী এলাকায়।

মামলা সূত্রে জানা যায়, ২০১২ সালের ৩১ অক্টোবর রাতে চাঁদপুর সদর উপজেলার আশিকাটি ইউনিয়নের উত্তর রালদিয়া গ্রামের প্রধানিয়া বাগান বাড়িতে তিন বন্ধু আল আমিন সজল, নাজমুল ইসলাম বেপারী সুমন ও হাবিবুর রহমান নিশান বসে আড্ডা দিয়ে নেশা করছিল। ওই সময় সজলের সঙ্গে প্রেমঘটিত বিষয় নিয়ে অপর দুই বন্ধু সুমন ও হাবিবের ঝগড়া হয়। এক পর্যায়ে হাবিব ও সুমন মিলে সজলের গলায় কাপড় দিয়ে ফাঁস লাগিয়ে হত্যা করে। এরপর তারা সজলের হাত-পা বেঁধে বাগানের পাশেই ফসলি জমিতে লাশ মাটি ও কচুরিপানা দিয়ে চাপা দেয়।

আল আমিন সজল নিখোঁজের ঘটনায় তার বাবা ২০১২ সালের ১ নভেম্বর চাঁদপুর সদর মডেল থানায় জিডি করেন। সজল পুরানবাজার ডিগ্রি কলেজের ডিগ্রি প্রথম বর্ষের ছাত্র।

এই জিডির প্রেক্ষিতে পুলিশ হাবিবুর রহমান নিশানকে আটক করে। তাকে দুই দিনের রিমান্ড শেষে তার স্বীকারোক্তির প্রেক্ষিতে ৭ দিন পর ৬ নভেম্বর পুলিশ রালদিয়া এলাকায় মাটি খুঁড়ে নিখোঁজ সজলের লাশ উদ্ধার করে। পরবর্তীতে সুমনকেও আটক করে পুলিশ।

মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে প্রতিবেদন দাখিল করলে আদালত সাক্ষ্য-প্রমাণ শেষে সোমবার বিকেলে এই রায় প্রদান করেন।

আল আমিন সজলের বাবা ওলি উল্লা জাগো নিউজকে জানান, তারা রায়ে সন্তুষ্ট। রায় দ্রুত কার্যকরের দাবি জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

January ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Dec    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১